কালকিনি-ডাসার (মাদারীপুর) প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২৪

ডাসারে অধ্যক্ষ ও প্রভাষক অপসারণের দাবিতে মানববন্ধন

ছবি: প্রতিদিনের সংবাদ

মাদারীপুরের ডাসার উপজেলার শহীদ স্মৃতি মহাবিদ্যালয় কলেজের অধ্যক্ষ দূর্লভ আনন্দ বাড়ৈ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলের অপসারণের দাবিতে বিক্ষোভ ও মানবন্ধন হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে কলেজের সামনে এ বিক্ষোভ ও মানববন্ধন করেন অভিভাবক এবং স্থানীয় বাসিন্দারা।

সরেজমিনে ও সূত্রে জানা গেছে, উপজেলার শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী সমাজকর্ম প্রভাষক ”ম্পা রানী মন্ডলের বিরুদ্ধে বিধিবহির্ভূতভাবে নিয়োগ বানিজ্য, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তাদের এমপিও বাতিলের নির্দেশ প্রদান করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম। বিষয়টি অত্র কলেজের ছাত্র ছাত্রী, অভিবাবক ও এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে ক্ষোভের সৃষ্টি হয়। তারই ধারাবাহিকতায়, বুধবার দুপুরে কলেজের অধ্যক্ষ ও তার স্ত্রীর অপসারণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন হয়।

মানববন্ধনে অপসারণের দাবিতে বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অধ্যক্ষ দুলাল সরকার, মিন্টু লাল বাড়ৈ, জয়েন্ত বাবু, সুজন মজুমদার, আবিদ তালুকদারসহ অন্য বক্তরা বলেন, কলেজের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলের বিরুদ্ধে আনিত অভিযোগ ইতিমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে প্রমাণিত হয়েছে। আমরা প্রশাসনের কাছে দাবি করছি, নিদের্শনা অনুযায়ী এ কলেজ থেকে তাদের দুজনকে বিদায় দেওয়া হোক এবং দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া অত্র কলেজের ম্যানেজিং কমিটিরও বাতিলের দাবি করেন তারা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদারীপুর,কালকিনি-ডাসার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close