বান্দরবান প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২৪

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বীর বাহাদুরকে বরণ

বান্দরবানে সপ্তমবারের মতো নির্বাচিত সাংসদ বীর বাহাদুর উশৈ সিং এমপিকে বরণ করেছে পার্বত্যবাসী। ছবি : প্রতিদিনের সংবাদ

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে পাহাড়ের অপরাজিত বীর পার্বত্য ৭ম বারের মতো নির্বাচিত সাংসদ বীর বাহাদুর উশৈ সিং এমপিকে বরণ করেছে পার্বত্যবাসী।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে ৭ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে চট্টগ্রাম থেকে সড়কপথে বান্দরবান ফিরলে আওয়ামী লীগের উদ্যোগে তাকে স্থানীয় রাজারমাঠে রাজকীয় নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

এর আগে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের কেরানীহাট বান্দরবানের রাস্তার মোড় থেকে কয়েক শতাধিক মোটরসাইকেল এবং গাড়িবহর নিয়ে পাহাড়ের এ বীরকে বরণ করে পার্বত্য জনপদ বান্দরবানে নিয়ে আসে আওয়ামী লীগসহ সর্বস্তরের পাহাড়ি-বাঙালি জনসাধারণ। এ সময় ২৩ কিলোমিটার সড়কের রাস্তার দুইপাশে হাজার মানুষ ফুল ছিটিয়ে এবং ফুলের তোড়া দিয়ে সাংসদ বীর বাহাদুরকে শুভেচ্ছা জানান।

এদিকে বীরের আগমন উপলক্ষে চট্টগ্রামের দোহাজারি থেকে বান্দরবানের রাজারমাঠ পর্যন্ত বিভিন্ন স্থানে ২শ তোরণ তৈরি করা হয়। জেলার সাতটি উপজেলা, দুটি পৌরসভা এবং ৩৩টি ইউনিয়ন থেকে হাজার হাজার পাহাড়ি বাঙালি দলমত নির্বিশেষে বীরের নাগরিক সংবর্ধনায় যোগ দিতে ভিড় জমায়।

রাজারমাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং বলেন, বান্দরবানবাসী আমাকে ৭ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত করেছেন। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, কোনো ধরনের প্রতিহিংসা নয়। ভালোবাসা দিয়ে সব ধর্ম, সব বর্ণের মানুষের উন্নয়নে কাজ করতে চাই। প্রধানমন্ত্রীর বিশ্বাস রক্ষায় দল-মত নির্বিশেষে পার্বত্যবাসীর কল্যাণে কাজ করব। পরে স্থানীয় রাজার মাঠে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী পাহাড়ের অপরাজিত বীর ‘বীর বাহাদুর উশৈসিং’ ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে একটানা নির্বাচিত হয়েছেন। ৭ম বারের মতো নির্বাচিত পাহাড়ের অপরাজিত বীর সৈনিক বীর বাহাদুর উশৈসিং দীর্ঘ ৩০বছর সংসদ সদস্য থাকার সময়ে ১৯৯৮ সালে উপমন্ত্রীর পদমর্যাদায় প্রথমবার এবং ২০০৯ সালে প্রতিমন্ত্রীর মর্যাদায় দ্বিতীয়বার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান এবং ২০১৪ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সর্বশেষ ২০১৮ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বরণ,বীর বাহাদুর,বর্ণাঢ্য আয়োজন,বান্দরবান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close