চাঁদপুর প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২৪

শাহরাস্তিতে হাসপাতাল সিলগালা, লাখ টাকা জরিমানা

উপজেলার মেহের কালিবাড়ী এলাকায় অভিযান শেষে। ছবি: প্রতিদিনের সংবাদ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মেহের কালিবাড়ী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশ ও নিবন্ধনকৃত লাইসেন্স নবায়ন না থাকায় মা ও শিশু স্বাস্থ্য সেবা কেন্দ্র (প্রা.) হাসপাতাল নামে প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা ও সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী বলেন, উপজেলার সর্বত্র নিয়মিত অভিযান চলবে ত্রুটিযুক্ত, অনিয়ম ও অনুমোদনহীন সবপ্রকার ল্যাব, ক্লিনিক এবং বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নাসির উদ্দীন বলেন, মানহীন স্বাস্থ্যসেবা, মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট দিয়ে প্যাথলজি পরিচালনা, নোংরা ও অপরিচ্ছন্ন অপারেশন রুম, ডিউটি ডাক্তার, ডিপ্লোমা নার্সের অনুপস্থিতি এবং স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধনকৃত লাইসেন্সের নবায়ন না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষকে এ জরিমানা ও সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

তবে এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মিলন জানান, ২০২৩ সাল পর্যন্ত তাদের হাসপাতালের নিবন্ধনের মেয়াদ ছিল। নতুন করে এখনো নবায়নের জন্য আবেদন করা হয়নি।

চাঁদপুরের সিভিল সার্জন মো. সাহাদৎ হোসেন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া নতুন নির্দেশনার আলোকে শাহরাস্তি মা ও শিশু হাসপাতাল সিলগালা ও জরিমানা করা হয়েছে। অভিযানে উপস্থিত ছিলেন, শাহরাস্তি মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. মহসিন ভূঁইয়া, নুরুল আনোয়ারসহ অন্য পুলিশ সদস্যরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর,শাহরাস্তি,ভ্রাম্যমাণ আদালত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close