শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২৪

শিবালয়ে পুরান কাপড়ের দোকানে উপচে পড়া ভিড়

ছবি: প্রতিদিনের সংবাদ

শিবালয়ে শীতের পুরান কাপড়ের দোকানে নিম্ন আয়ের মানুষের উপচে পড়া ভিড় পড়েছে। গত কয়েক দিন ধরে তীব্র ঠান্ডার কারণে উপজেলার বিভিন্ন হাট বাজারে নিম্ন আয়ের মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে পুরান শীতের কাপড়ের দোকানে। প্রচণ্ড শীতের কারণে অফিস-আদালত থেকে শুরু করে হাটবাজারে মানুষের চলাচল অনেক কমে গেছে।

সোমবার (১৫ জানুয়ারি) উপজেলার উথলী হাট ঘুরে দেখা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দেড় শতাধিক শীতের কাপড়ের দোকান বসেছে। প্রতিটি দোকানে নিম্ন আয়ের মানুষের উপচে পড়া ভিড় দেখা যায়। শিশুদের শীতের পোশাক থেকে শুরু করে বৃদ্ধ মানুষের শীতের পোশাক কম দামের কারণে প্রচুর বিক্রি হচ্ছে।

ঘিওর থেকে শীতের পোশাক বিক্রি করতে আসা জমসের শেখ, সুমন হোসেন, সেলিম মিয়া জানান, এ হাটে এসে প্রচন্ড শীতের কারনে তিন জনের প্রায় ৯৫ হাজার টাকার শীতের পোশাক বিক্রি করেছেন। এ বছরের মধ্যে সব চেয়ে বেশি বিক্রি হয়েছে। ৩০০ টাকার জ্যাকেট ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

উথলী হাটে বরংগাইল থেকে শীতের পোশাক বিক্রি করতে আসা আমিনুর রহমান, জসিম উদ্দিন ও শামীম হোসেন জানান, তিনজনে ১ লাখ ৬৫ হাজার টাকার জ্যাকেটসহ বিভিন্ন শীতের পোশাক বিক্রি করেছেন। এ রকম অনেক বিক্রেতা শীতের পোশাক বিক্রির কথা জানিয়েছেন।

উপজেলার তেওতা গ্রামের রিকশা চালক সোলাইমান জানান, তার ছেলের জন্য ৬৫০ টাকা দিয়ে একটি জ্যাকেট কিনেছেন। গত হাটে এ জ্যাকেটের দাম ছিল ৩৫০ থেকে ৪০০ টাকা।

উপজেলার নালী গ্রামের হোসেন আলী, মামুন শেখ, আলাল উদ্দিন জানান, প্রচণ্ড ঠান্ডার কারণে ৩০০ টাকার পোশাক ৫০০ থেকে ৬০০ টাকায় কিনতে হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেলাল হোসেন বলেন, এ বছর উপজেলায় সরকারিভাবে দরিদ্রদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমে এবং আশ্রয়ন প্রকল্পসহ প্রায় ৩ হাজার ৬০০ কম্বল বিতরণ করা হচ্ছে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,শিবালয়,পুরান কাপড়,ভিড়,শীত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close