শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২৪

খুঁড়ে রাখা সড়কে নেই কাজের অগ্রগতি, চলাচলে ভোগান্তি

ছবি: প্রতিদিনের সংবাদ

পাঁচ মাসেরও বেশি সময় ধরে খুঁড়ে রাখা হয়েছে সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সদরের নকিপুর বাজারের মধ্যভাগ দিয়ে নির্মিত সড়ক। প্রশস্থকরণ কাজের অংশ হিসেবে দুইপাশ খুঁড়ে ইটের টুকরা ফেলে রাখা হলেও রোলিংসহ অন্যান্য কাজের কোনো অগ্রগতি নেই। রাস্তার দুইপাশ খুঁড়ে রাখার কারণে চলাচলের রাস্তা সংকীর্ন হওয়ায় ভোগান্তিতে পথচারীরা।

জানা গেছে, স্থানীয় সরকার ও প্রকৌশলী বিভাগের তত্তাবধানে ২০২৩-২৪ অর্থ বছরে এক কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে হায়বাদপুর থেকে হাটচালা পর্যন্ত দুই ভাগে এক হাজার ৭৬০ মিটার সড়ক প্রশস্থ এবং রক্ষনাবেক্ষনের কাজ শুরু হয়। জাহাকাউল্লাহ এন্ড ব্রাদাস নামীয় প্রতিষ্ঠানের পক্ষে স্থানীয় মোল্যা ইঞ্জিনিয়ারিং নামীয় প্রতিষ্ঠান প্রায় ১২ লাখ টাকা কমে কাজটি বাস্তবায়নের দায়িত্ব নিয়েছে। প্রকল্পটির আওতায় নকিপুর এইচসি সরকারি পাইলট বিদ্যালয়ের সামনে থেকে পানি উন্নয়ন বোর্ডের অফিস পর্যন্ত ওয়াইডিং (প্রশস্থ) এবং চন্ডিপুর থেকে বিএম টেকনিক্যাল কলেজ পর্যন্ত মেইনটেন্যান্স (রক্ষনাবেক্ষন) কাজ শুরু হয় আগষ্ট মাসে। দীর্ঘ সময় ব্যস্ততম সড়কের দুইপাশ খুঁড়ে ইটের টুকরা ফেলে রাখায় চলাচলরত ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষকে প্রতিনিয়ত চলাচলে ভোগান্তির শিকার হতে হচ্ছে।

পাইলট বিদ্যালয়ের নবম শ্রেনির ছাত্র রুদ্র মিস্ত্রি জানায়, রাস্তার দুইপাশ খুঁড়ে ইটের টুকরা ফেলে রাখায় বিদ্যালয়ে যাতায়াতের সময় তাদের জ্যামে আটকে থাকতে হয়। এমনকি সাইকেলযোগে যাতায়াতকারী অনেক ছাত্র-ছাত্রী ফেলে রাখা ইটের ওপর পড়ে আহত হয়েছে।

নকিপুর বাজারে সবজী কিনতে আসা গৃহবধূ মোমেনা বেগম বলেন, স্কুল-কলেজ, বাজার, মসজিদ ও পৌরসভা হওয়ায় এ সড়কে মানুষের ব্যাপক চলাচল। এমন সড়ক দীর্ঘ সময় ধরে খুঁড়ে রাখার দরুন মানুষজন ঠেলে বাজারে যেতে তারা নাজেহাল হচ্ছেন। মাঝমধ্যে ভারী যানবাহন ঢুকে পড়ায় দীর্ঘ যানজট হয়।

কাজটি দীর্ঘদিন পড়ে থাকার কথা স্বীকার করে ঠিকাদার প্রতিষ্ঠানের নুরুল হক মোল্যা বলেন, প্রকৌশলী সাহেব কিছুদিন কাজ আটকে রেখেছিল। রোলারের অপেক্ষায় দেরি হয়েছে। দ্রুতই গোটা সড়ক খুঁড়ে একসঙ্গে রোলিং করা হবে। শ্যামনগর উপজেলা প্রকৌশলী জাকির হোসেন জানান, প্রশস্থকরণ অংশে কমপ্যাকসহ কিছু কাজে অসংগতিসহ রোলার না থাকায় কাজ বন্ধ ছিল। তবে রোলার এসে গেছে। দুই একদিনের মধ্যে কাজ শুরু হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাতক্ষীরার শ্যামনগর,নির্মিত সড়ক কাজ বন্ধ,পথচারীদের ভোগান্তি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close