মৌলভীবাজার প্রতিনিধি :

  ২২ ঘণ্টা আগে

শ্রীমঙ্গলে চা শ্রমিকের রহস্যজনক মৃত্যু

ছবি : প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক চা শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার হরিনছড়ার পাশে মেখানী ছড়া চা বাগানের ড্রেন থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত ব্যক্তি হলেন মেখানী ছড়া ৫নং লাইনের মৃত সুরেন্দ কন্দের ছেলে সুনাতন কন্দ (৬০)। তিনি মেখানী ছড়া চা বাগানের পাহারাদার ছিলেন বলে জানা যায়।

এলাকা সূত্রে জানা যায়, সুনাতন কন্দ শ্রীমঙ্গল থানা থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে ভারতীয় সীমান্তবর্তী হরিন ছড়া চা বাগান থেকে বাজার করে বৃহস্পতিবার রাতে দুর্ঘম এলাকা মেখানী ছড়ার উদ্দেশ্যে রওয়ানা হন। কিন্তু তিনি গভীর রাত পর্যন্ত বাসায় না পৌঁছালে পরিবারের সদস্যরা অনেক খোঁজাখোঁজি করেন। পরদিন সকালে চা বাগানের শ্রমিকেরা কাজে আসলে মেখানী ছড়ার রাস্তার পাশে কাঁচা ড্রেনের মধ্যে তাকে মৃত অবস্থায় দেখতে পান।

পরে তারা রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যান বিজয় বুনার্জীকে খবর দিলে তিনি ঘটনাস্থলে এসে পুলিশে খবর দেন। পুলিশ ও সংবাদকর্মীরা এসে লাশটি উদ্ধার করে নিহতের পরিচয় সনাক্ত করেন।

এ সময় লাশের প্যান্টের পকেট থেকে ৪ হাজার ৭৫০ টাকা ও লাশের পাশ থেকে বাজার থেকে ক্রয়কৃত মাছ পাওয়া যায়। স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাতে হরিন ছড়া থেকে সাপ্তাহিক তলব ও পূজার বোনাস ৫ হাজার ৩০৪ টাকা তিনি পান। অতিরিক্ত মদ খাওয়ার কারণে তার মৃত্যু হতে পারে বলে জানান স্থানীয়া।

তবে আরেকটি সূত্রে জানা যায়, মেখানী ছড়ার এই সড়কটি চোরাকারবারিদের অবাধ আনাগোনা। চোরাকারবারীরা এই সড়ক ব্যবহার করে ভারত থেকে ইয়াবা, গাঁজা ও ফেনসিডিল আনয়ন করে। ওই সূত্র আরও জানায়, তিনি যেহেতু রাতে বাগানে পাহারা দেন সেই কারণে চোরাকারবারীদের সঙ্গে কোনো বিরোধের জের ধরে এটা কোনো পরিকল্পিত হত্যাকাণ্ড হতে পারে।

এ বিষয়ে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) মো. হুমায়ুন কবির জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, এটা একটা স্বাভাবিক মৃত্যু। তবে লাশের ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর বলতে পারব এটা হত্যা না স্বাভাবিক মৃত্যু।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রীমঙ্গল,চা শ্রমিক,রহস্যজনক মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close