খাগড়াছড়ি প্রতিনিধি

  ১২ সেপ্টেম্বর, ২০২১

খাগড়াছড়িতে বাসদ নেতা টুটুলের মরদেহ উদ্ধার

খাগড়াছড়িতে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) কেন্দ্রিয় নেতা কমরেড জাহেদ আহমেদ টুটুলের মরদেহ উদ্ধার হয়েছে।

রবিবার সকালে মাটিরাঙা উপজেলার ‘সাপমারা-ব্যাঙমারা’ এলাকায় একটি সেতুর নিচ থেকে ৬০ বছর বয়সী এই নেতার মৃতদেহ উদ্ধার করা হয়। জেলার রাজনৈতিক পরিচিতজনরা তার মৃতদেহ শনাক্ত করেন। 

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আব্দুল আজিজ এতথ্য নিশ্চিত করেছেন।

কমরেড টুটুলের ঘনিষ্ঠজন এবং সমাজকর্মী পলাশ চৌধুরী জানান, শনিবার জাহেদ আহমেদ টুটুল তার আরেক রাজনৈতিক সহকর্মী ডা. সুশান্ত বড়ুয়াকে সঙ্গে নিয়ে খাগড়াছড়ি জেলা শহরে যান। পরে সন্ধার দিকে নিজের মোটরসাইকেলে তিনি একা মাটিরাঙার উদ্দেশে রওনা হন। কিন্তু অনেক রাতেও বাসায় না ফেরায় তার সহকর্মীরা চারদিকে খোঁজ করতে থাকেন।

তার ঘনিষ্ঠজন পলাশ চৌধুরী জানান, খোঁজাখুঁজির এক পর্যায় মাটিরাঙা উপজেলার ‘সাপমারা-ব্যাঙমারা’ এলাকার মাঝামাঝি একটি সেতুর নিচে মোটরসাইকেলসহ তার মরদেহ পাওয়া যায়।

তার রাজনৈতিক ঘনিষ্ঠজন বাসদ কর্মী কৃষ্টি চাকমা জানান, মাটিরাঙা উপজেলার উয়াসু পাড়া রাবার বাগান এলাকায় পারিবারিক কবরস্থনে তাকে দাফন করা হবে। 

মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

কমরেড জাহেদ আহমেদ টুটুল পেশায় কৃষিজীবী এবং কমরেড শুভ্রাংশু চক্রবর্তীর নেতৃত্বাধীন বাসদের কেন্দ্রীয় নেতা ছিলেন।

জানা গেছে, বছর দশেক আগে স্ত্রীর সঙ্গে তার যোগাযোগ বিচ্ছিন্ন হয়। টুনি আহমেদ নামে ২৭ বছর বয়সী তার একটি মেয়ে রয়েছে। তিনি ঢাকায় বাবার সঙ্গে থাকতেন। বাবার মৃত্যুর কথা শুনে ঢাকা থেকে খাগড়াছড়ির মাটিরাঙায় ছুটে আসেন টুনি আহমেদ।

পিডিএসও/এসএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি,বাসদ নেতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close