কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ১২ সেপ্টেম্বর, ২০২১

সোহাগ পল্লীর দখলে ১৪ কোটি টাকা মূল্যের বনের জমি

সরকারি বনবিভাগের . একর জমি গাজীপুরের কালিয়াকৈরে সোহাগ পল্লী রিসোর্ট নামে একটি বিনোদন পার্কের দখলে রয়েছে বলে নিশ্চিত করেছে বনবিভাগ। ওই জমির আনুমানিক মূল্য ১৪ কোটি টাকা।

তথ্য অনুসন্ধানে জানা যায়, ২০০৬ সালে উপজেলার পীড়েরটেকী গ্রামের মৃত আফাজ উদ্দিনের পুত্র মোঃ আব্দুল জলিল উপজেলার কালামপুর এলাকায় ৩৩ শতাংশ জমির উপর সোহাগ পল্লী নামে একটি রিসোর্ট গড়ে তুলেন। কিছু দিন পুর্বে  লীরা গ্রুপের মালিক  মোঃ আলমগীর ইকবাল সোহাগ পল্লীর মালিক আব্দুল জলিলের কাছ থেকে সোহাগ পল্লী  রিসোর্টটি ক্রয় করেন। সোহাগ পল্লী রিসোর্টের মালিকানা পরিবর্তন হওয়ার পর গোপন সংবাদের ভিত্তিতে বনবিভাগ জানতে পারে রিসোর্টের ভিতর কালিয়াকৈর রেঞ্জের, চন্দ্রা বিটের  বনবিভাগের সরকারি জমি রয়েছে। পরে বনবিভাগ জমি পরিমাপ করে জানতে পারে সোহাগ পল্লী রিসোর্টের ভিতর বনবিভাগের ২৪০ শতাংশ জমি অবৈধ দখলে রয়েছে। বনবিভাগ বনের জমি উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন।

কালিয়াকৈর রেঞ্জের রেঞ্জার আশরাফুল আলম দোলন বিষয়টি নিশ্চিত করে বলেনআমরা পরিমাপ করে জানতে পেরেছি সোহাগ পল্লী রিসোর্টের ভিতর বন বিভাগের ২৪০ শতাংশ জমি অবৈধ দখলে রয়েছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে

পিডিএসও/রি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কালিয়াকৈর,সোহাগ পল্লী,বনবিভাগ,বনের জমি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close