তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২০ জুলাই, ২০২১

দলছুট হনুমান তাড়াশের লোকালয়ে

সিরাজগঞ্জের তাড়াশের নিভৃত বিরোহালি- হামকুড়িয়া গ্রামে একটি বিরল প্রজাতির বড়সড় দলছুট হনুমান মঙ্গলবার ভোর থেকে ঘুরে বেড়াচ্ছে। ধারণা করা হচ্ছে বিশালাকৃতির হনুমানটি হাটিকুমরুল- বনপাড়া মহাসড়কে চলাচলকারী হয়তো কোনো পণ্যবাহী ট্রাকে চড়ে তাড়াশ এলাকায় চলে এসেছে।

আর ক্ষুধার্ত হনুমানটি গ্রামবাসীর গাছের ফলমূল খাওয়ায় দুষ্ট প্রকৃতির লোকজন দলছুট হনুমানটিকে তাড়া করার পাশাপাশি বিরক্ত করলেও স্থানীয বন বিভাগ হনুমানটি উদ্ধারের কোন উদ্যোগ নেননি। হনুমানটি একবার দেখার জন্য কৌতূহলী মানুষ পিছু পিছু ছুটছে এবং রীতিমত ভিড় করছেন। কেউ খাবার খেতে দিচ্ছেন। আবার কেউ বা ঢিল ছুড়ে হনুমানটিকে বিরক্ত করছেন।

বিরোহালি গ্রামের সাংবাদিক আব্দুস সালাম জানান, সকাল থেকে একটি হুনুমান এলাকায় ঘুরছে আর তা দেখতে কৌতূহলী শিশুসহ লোকজন পিছু পিছু তাড়া করে ফিরছেন। এতে তারা আনন্দ পেলেও হনুমানটিকে বিরক্ত হয়ে প্রতিকূল পরিবেশে এক গ্রাম থেকে অন্য গ্রামে ছোটাছুটি করছে। তারপরও স্থানীয় বন বিভাগ কোনই উদ্যোগ নেননি।

 এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা বন কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, হনুমানটি উদ্ধারের দ্বায়িত্ব রাজশাহী বিভাগীয় বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের । তাই বিষয়টি তাদেরকে জানান। আর হনুমানটি উদ্ধার না করা পর্যন্ত  সকলের উচিৎ হবে হনুমানটির প্রতি সদয় আচরণ করা।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তাড়াশের লোকালয়ে,দলছুট হনুমান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close