তানোর (রাজশাহী) প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০২১

স্বতন্ত্র প্রার্থী সাইদুরকে আ’লীগ থেকে বহিষ্কার

রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুুমালা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থীর (নৌকা) বিরোধিতা করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন একই দলের পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান।

দলীয় গঠনতন্ত্র ভঙ্গের কারণে মুণ্ডুমালাকে পৌর আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগ মুন্ডুুমালা পৌর শাখার সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা ও যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম হাবিবুল্লাহ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাইদুরকে দল থেকে বহিষ্কারের তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের আগামী ৩০ জানুয়ারি মুণ্ডুমালা পৌরসভা নির্বাচন। আওয়ামী লীগের দলীয় মনোনীত মেয়র প্রার্থী আমির হোসেন আমীনের (নৌকা) বিরোধিতা করে “জগ প্রতীকে” একই দলের সাংগঠনিক পদ নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে মেয়র পদে নির্বাচন করছেন সাইদুর রহমান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাইদুর রহমান আ’লীগের স্বপদে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচন করছেন, যা বাংলাদেশ আওয়ামী লীগের সম্পূর্ণ গঠনতন্ত্র বিরোধী।

সুতরাং আওয়ামী লীগের গঠনতন্ত্রের (প্রতিষ্ঠানিক শৃঙ্খলা) ৪৭-এর ১১ ধারা অনুযায়ী ও পৌর আওয়ামী লীগের ২০ জানুয়ারির ১ নম্বর রেজুলেশন মোতাবেক সাইদুর রহমানকে মুণ্ডুমালা পৌর আ’লীগের ‘সাংগঠনিক সম্পাদক’ দলীয় পদ হতে বহিষ্কার করা হলো, যা অবিলম্বে কার্যকর করা হবে।

এ নিয়ে সাইদুর রহমান বলেন, সর্বস্তরের পৌর নাগরিকদের দাবির পরিপ্রেক্ষিতে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি। তবে বহিষ্কারের ব্যাপারে লোক মুখে শুনেছেন বলে জানান তিনি। 

প্রসঙ্গত, তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা ২০০২ সালে ১৪ নভেম্বর স্থাপিত হয়। এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৬৯৬ জন। এর মধ্যে পুরুষ আট হাজার ৭৪৫ এবং নারী ভোটার আট হাজার ৯৫১। মোট ভোট কেন্দ্র দশটি।

তৃর্তীয় ধাপে অনুষ্ঠিত এ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত আমির হোসেন আমিনকে নৌকা প্রতীক, বিএনপি মনোনীত ফিরোজ কবিরকে ধানের শীষ ও স্বতন্ত্র মেয়র প্রার্থী সাইদুর রহমানকে জগ প্রতীক নিয়ে লড়ছেন।

এছাড়াও ১৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও ২৯ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীরা স্ব-স্ব প্রতীকে ভোটের মাঠে আছেন।

পিডিএসও/এসএম শামীম

স্বতন্ত্র প্রার্থী,আ’লীগ,বহিষ্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close