সড়কের প্রবেশদ্বার উম্মুক্ত ও মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ২১:২৩ | আপডেট : ২৯ অক্টোবর ২০২০, ২১:৩৩

রংপুর ব্যুরো

রংপুর মহানগরীর নির্মানাধীন বাইপাস সড়কের প্রবেশদ্বার উম্মুক্ত করণ ও এলাকাবাসির নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে মহানগরীর প্রাণকেন্দ্র ২৩নং ওয়ার্ডের জুম্মাপাড়া এলাকার পাঁচপীর দরগাহ মোড়েস্থ ভাঙা মসজিদের সামনে এ মানববন্ধন ও সমাবেশ করেন ২৩নং ওয়ার্ড ও পার্শ্ববর্তী এলাকাবাসি।

প্রবীণ সমাজ সেবক ও রাজনীতিবিদ জয়নাল আবেদীনের সভাপতিত্বে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ঠ ব্যবসায়ী মফিজার রহমান চান, ইমতিয়াজ আলী তাজ, ফয়সাল হাসান রাসেল, ফিরোজ আলম, কামরুজ্জামান শাহীন, শ্রমিক নেতা তোফাজ্জল হোসেন তোফা, তছলিম হোসেন প্রধান উচ্ছল, বিপু ও লিমন প্রমুখ। পরে এ মানববন্ধনে একত্বতা ঘোষনা করে বক্তব্য রাখেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

বক্তারা অবিলম্বে এলাকাবাসীর নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও মহানগরবাসীর দীর্ঘদিনের দাবি নগরীর বাইপাস সড়কের প্রবেশদ্বারের মুখটি উন্মুক্ত করে দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি বিশেষ ভাবে অনুরোধ জানান।

উল্লেখ্য, রংপুর মহানগরীর প্রধান সড়কের যানজট নিরসন কল্পে বিকল্প সড়ক হিসেবে রংপুর সিটি কর্পোরেশন নগরীর ২৩নং ওয়ার্ডের জুম্মাপাড়াস্থ ভাঙা মসজিদ থেকে ফকির মোহাম্মদ সড়কটি নির্মাণ কাজ শুরু করেন রংপুর সিটি কর্পোরেশন। এ নির্মাণ কাজে বাদ সাজে আজাদ হোমিও হল নামের একটি প্রতিষ্ঠান।

তাদের দাবি উক্ত প্রতিষ্ঠানের জমিটি ব্যক্তি মালিকানা। এলাকাবাসির জানান, রাস্তাটি রংপুর সিটি কর্পোরেশনের। এটি আজাদ হোমিও হল এবং ভাঙা মসজিদ দখল করে রেখেছেন। 

পিডিএসও/এসএম শামীম