বান্দরবানে জলবায়ু পরিবর্তনে মতবিনিময় সভা

প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৬:২১

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে জলবায়ু পরিবর্তনে পার্বত্য এলাকার সকল প্রান্তিক জনগোষ্ঠীর সার্বিক উন্নয়ন নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ে সভাকক্ষে উন্নয়ন সহযোগী সংস্থা সিডা ও তাজিংডং আয়োজনে জলবায়ু পরিবর্তন বিষয়ে গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তাজিংডং এর নির্বাহী পরিচালক চিংসিং প্রু-এর সভাপতিত্বে জলবায়ু পরিবর্তন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌফিক আহমেদ, তাজিংডং এর প্রকল্প কর্মকর্তা উবাসাই মারমা, প্রকল্প সরকারি মোহাম্মদ জিয়াউদ্দিনসহ সম্পূর্ণ বান্দরবান জেলার সকল উর্দ্ধতন কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, প্রকৃতির সাথে মিশে আছে বান্দরবানের প্রাকৃতিক জলবায়ু ও ভারসাম্য, আর তার উপর নির্ভর করে আছে বান্দরবানবাসী। তাই প্রকৃতির সুন্দর বৈচিত্রকে রক্ষা করে বান্দরবানের মত প্রান্তিক এলাকার সকল জনগোষ্ঠীর সার্বিক উন্নয়নে নানা গুরুত্বপূর্ণ দিক নিয়ে মুক্ত আলোচনা করা হয়।

এছাড়া বৈশ্বিক পরিবর্তনের এ মুহূর্তে বান্দরবান পার্বত্য অঞ্চলকে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করে প্রাকৃতিকভাবে সমৃদ্ধশালী করে গড়ে তোলার জন্য জলবায়ু সম্পর্কে মুক্ত মতামত গ্রহণ করেন এবং পার্বত্য অঞ্চলকে সুরক্ষার জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানানো হয়।

পিডিএসও/এসএম শামীম