আমার দরজা সবার জন্য খোলা : আ জ ম নাছির উদ্দীন

প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ২০:৩৩

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামবাসীর জন্য আমৃত্যু নিজের দরজা খোলা থাকবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দীন। বুধবার মেয়রের ৫ বছর পূর্তি ও বিদায় উপলক্ষে সিটি করপোরেশন আয়োজিত প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ মন্তব্য করেন তিনি।

আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রামবাসীর সুখে-দুঃখে সবসময় ছিলাম, ভবিষ্যতেও থাকব। আমার আর চাওয়া-পাওয়ার কিছু নেই। জীবনে যা চেয়েছি, সবই পেয়েছি। পেয়েছি পদপদবি, অভূতপূর্ব সম্মান, মানুষের অপত্য ভালোবাসা। তিনি আরও বলেন, চসিকের কর্মকর্তা-কর্মচারীদের ৩১ বছরের সমস্যার সমাধান করে দিয়েছি। সাড়ে ৩ বছর চেষ্টা করে প্রবিধানমালা অনুমোদন করিয়েছি। আগে গ্রেডেশন তালিকা টাঙিয়ে দিয়েছি। এর ভিত্তিতে পদোন্নতি হবে। চসিকের জন্য আরেকটা নতুন অর্গানোগ্রাম প্রক্রিয়াধীন আছে। যখন দায়িত্ব নিয়েছিলাম চসিকের কর্মীদের বেতন আসতো মাসে ৯ কোটি টাকা, এখন তা ১৯ কোটি টাকায় দাঁড়িয়েছে। এরপরও নিয়মিত বেতনভাতা দিতে সমর্থ হয়েছি। চসিকের কর্মীদের যে ভালোবাসা পেয়েছি তাতে আমি মনে করি সফল। ১০০ ভাগ আত্মতৃপ্তি নিয়ে শেষ কর্ম দিবস অতিবাহিত করছি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী রীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, চসিকে আমরা একটি পরিবার হিসাবে কাজ করতে পেরেছি। এখানে কোন দল, কোম মত তা বিবেচনা না করে জনপ্রতিনিধি হিসাবে যতটুকু সহযোগিতার প্রয়োজন ততটুকু করেছি। সবার প্রতি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। মানুষের জন্য কাজ করতে পারা অনেক বড় সৌভাগ্যের বিষয়। আমি মানুষের যে ভালোবাসা পেয়েছি, চসিকের কর্মকর্তা কর্মচারীদের যে ভালোবাসা, আন্তরিকতা পেয়েছি, এতে মনে করি আমি সফল। একজন রাজনীতিবিদ যে উদ্দেশ্য নিয়ে রাজনীতি করে তা করতে পেরেছি। আগেও ছিলাম, এখানও আছি, আমৃত্যু বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাব। আমার পাওয়ার আর কিছু নেই, যা পাওয়ার সব পেয়েছি।

সিটি করপোরেশনের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ হয় এমন নিউজ করার আগে তা যাছাই করার জন্য মিডিয়ার প্রতি অনুরোধ জানিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রশাসক হিসাবে দায়িত্ব পাওয়া খোরশেদ আলম সুজনকে সকলের সহযোগিতা করতে হবে। অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীনকে সম্মাননাস্মারক তুলে দেন প্রধান নির্বাহী মোহাম্মদ শামসুদ্দোহা। এ ছাড়াও সম্মাননা জানানো হয় ৪১টি ওয়ার্ডের কাউন্সিলরদের।

প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুদ্দোহার সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতারসহ প্রমুখ।

পিডিএসও/এসএম শামীম