উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১০ জুলাই, ২০২০

উল্লাপাড়ায় জমেনি পশুর হাট

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কোরবানী ঈদ সামনে নামকরা গ্যাস লাইন পশু হাটে কেনাবেচা জমেনি। শুক্রবার হাটটিতে সাধারণ খদ্দের ও গরু ব্যাবসায়ীদের সংখ্যা কম ছিলো। এ ছাড়া কেনাবেচায় গরু কম উঠেছে। এদিকে স্বাস্থ্য বিধি সচেতনতা নিয়ে হাট কর্তৃপক্ষ বেশ সচেতন ভূমিকায় ছিল। গ্যাস লাইন পশু হাটটি উল্লাপাড়ার বড় দু'টি পশু হাটের একটি।

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা গেছে প্রায় অর্ধেক এলাকা জুড়ে ফাঁকা। কেনাবেচায় গরু কম।হাটটিতে উঠা প্রায় সব গরুই দেশীয় মাঝারি ও ছোট জাতের। সাধারণ গৃহস্থদের পালিত গরু কম সংখ্যক দেখা গেছে। কোরবানী দেবেন এমন সাধারণ খদ্দের কম সংখ্যক এসেছেন।

জানা যায়, ঢাকা, চট্রগ্রামসহ দেশের অন্যান্য এলাকা থেকে গরু ব্যাবসায়ীরা হাটটিতে এসে গরু কিনে নিয়ে থাকেন। তবে আজ হাটে গরু ব্যাবসায়ীদের কম দেখা গেছে।

এদিকে হাটটিতে ঢোকাকালে দেখা গেছে স্বাস্থ্য বিধি সচেতনতা নিয়ে হাট কর্তৃপক্ষ বেশ সচেতন ভূমিকা নিয়েছে। হাটে মুখে মাস্ক লাগিয়ে সবাইকে ঢুকতে হচ্ছে। যাদের মাস্ক নেই তাদেরকে তা কিনে মুখে লাগিয়ে ঢুকতে হচ্ছে। হাট কর্তৃপক্ষ সেখানে একজন মাস্ক বিক্রেতাকে রেখেছে। এ ছাড়া জীবাণুনাশক স্প্রে ব্যাবহার করা হচ্ছে ।

গ্যাস লাইন পশু হাটের ইজারা গ্রহিতা মো. জাহাঙ্গীর প্রামাণিক বলেন, কোরবানী ঈদের আর বেশী দিন বাকী নেই। এরপরও হাটে গরু এবং সাধারণ খদ্দের ও ব্যাবসায়ীরাও কম এসেছে। এ হাট আগে সপ্তাহে একদিন শুধু শুক্রবার লাগানো হলেও এখন দু'দিন সোমবার ও শুক্রবার লাগানো হচ্ছে।

তিনি আরোও জানান, করোনা পরিস্থিতিতে উল্লাপাড়া উপজেলা প্রশাসন থেকে স্বাস্থ্য বিধি মেনে চলা ও সচেতনতা নিয়ে হাট লাগানোর বিষয় তাদেরকে জানানো হয়েছে। সে মোতাবেক নেয়া পদক্ষেপে মাস্ক লাগিয়ে হাটে ঢোকা ও ব্যবহারে তাগিদ আর জীবাণুনাশকে স্প্রে ব্যাবহার করা হচ্ছে। তিনি আশা করছেন সামনের হাটগুলোয় গরু এবং ক্রেতা ও গরু ব্যাবসায়ীদের আসা সংখ্যা বাড়বে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উল্লাপাড়া,পশুর হাট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close