reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি, ২০২৪

ডিএনএ টেস্টে পরিচয় মিললো ট্রেনে দগ্ধ সেই দুই শিক্ষার্থীর

ছবি : সংগৃহীত

ঢাকার গোপীবাগে গত ৫ জানুয়ারি রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় পুরে মারা যাওয়া দুই শিক্ষার্থী আবু তালহা (২২) ও চন্দ্রিমা চৌধুরী সৌমির (২৮) মরদেহ ডিএনএ টেস্টের মাধ্যমে শনাক্ত করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) পরিবারের কাছে তাদের মরদেহ হস্তান্তর করবে।

বৃহস্পতিবার সকালে মৃত আবু তালহার বাবা আব্দুল হক ও চন্দ্রিমা চৌধুরী সৌমির কাকা অতনু প্রামানিক বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া এলিনা ইয়াসমিনের মরদেহ শনাক্ত করা হয়েছে। আগুনে পুড়ে যাওয়ায় ওই ৫ যাত্রীর পরিচয় জানা সম্ভব ছিল না। পরে ডিএনএ টেস্টের মাধ্যমে রাজবাড়ীর নিখোঁজ ৩ যাত্রীর পরিচয় জানা যায়। গতকাল (১৪ ফেব্রুয়ারি) বিকেলে মরদেহের পরিচয় শনাক্ত হবার পর বিষয়টি পরিবারকে জানায় ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ।

মৃত আবু তালহা রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের বড়ইচারা গ্রামের আবদুল হক মন্ডলের ছেলে ও চন্দ্রিমা চৌধুরী সৌমি রাজবাড়ীর সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের মৃত চিত্তরঞ্জন প্রামাণিকের মেয়ে। আবু তালহা সৈয়দপুরের বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। আর চন্দ্রিমা ঢাকার একটি বেসরকারি বিদ্যালয়ের ফার্মাসিস্ট বিভাগ থেকে পড়ালেখা শেষ করে বিদেশে যাবার চেষ্টা করছিল।

আবু তালহার বাবা আব্দুল হক জানান, আবু তালহা গত ৫ জানুয়ারি ঢাকার উদ্দেশ্যে ফরিদপুর স্টেশন থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে যাত্রা করেছিল। কিন্তু কমলাপুর রেলস্টেশনে প্রবেশের আগে গোপীবাগে ট্রেনে অগ্নিকাণ্ডের পর থেকে তার আর কোনো খোঁজ পাইনি আমরা। প্রায় ১ মাস ৯ দিন পর ডিএনএ টেস্টের মাধ্যমে তার মরদেহ শনাক্ত করা হয়েছে। ঢাকা মেডিকেল থেকে আমাকে ফোন দিয়ে আবু তালহার মরদেহ শনাক্তের বিষয়টি জানিয়েছে। কিছু আইনি জটিলতা শেষে আজ মরদেহ আমাদের কাছে হস্তান্তর করবে কর্তৃপক্ষ।

তিনি আরও জানান, মরদেহ আমরা রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের গ্রামের বাড়িতে নিয়ে আসব। সেখানে জানাজা করে মরদেহ দাফন করা হবে।

চন্দ্রিমা চৌধুরী সৌমির কাকা অতনু প্রামানিক জানান, আমি এখন ঢাকা মেডিকেলে যাচ্ছি। গতকাল বিকেলে পরিচয় শনাক্ত হবার পর ফোন দেয় আমাদের। আগুনে এমন দগ্ধ হয়েছিল যে কারো পরিচয় শনাক্ত করা সম্ভব ছিল না। মরদেহ নিয়ে গ্রামের বাড়ীতে দাফন করা হবে।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি রাতে ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে এলিনা ইয়াসমিন, চন্দ্রিমা চৌধুরী ওর‌ফে সৌমি (২৮) ও আবু তালহা (২৮) নিখোঁজ ছিলেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গোপীবাগ,ঢাকা,বেনাপোল এক্সপ্রেস,অগ্নিকাণ্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close