reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মে, ২০১৮

জাতিসংঘে ড. আতিউর

‘বাংলাদেশ মানবিক অন্তর্ভূক্তিমূলক উন্নয়নের রোলমডেল’

বাংলাদেশ ইতোমধ্যেই মানবিক এবং অন্তর্ভূক্তিমূলক উন্নয়নের অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে বলে অভিমত ব্যক্ত করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

গতকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের হিউম্যান ডেভেলপমেন্ট রিপোর্ট অফিসে (এইচডিআরও) ‘মানবিক উন্নয়নের জন্য আর্থিক অন্তর্ভূক্তি’ শীর্ষক কর্মশালায় বক্তব্য রাখার সময় তিনি এ কথা বলেন।

ড. আতিউর বলেন, এই সাফল্যের পেছনে রয়েছে দেশটির কেন্দ্রীয় ব্যাংকের দূরদর্শী আর্থিক অন্তর্ভূক্তির কৌশল এবং এটা সম্ভব হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার নেতৃত্বাধীন সরকারের যথার্থ ভূমিকার কারণে। তিনি আরো বলেন, বাংলাদেশের এসব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবং অনুকরণের মাধ্যমে বিশ্ব সুফল পেতে পারে।

কর্মশালায় সভাপতিত্ব করেন এইচডিআরও’র পরিচালক ড. সেলিম জাহান। এইচডিআরও’র কর্মকর্তারা ছাড়াও জাতিসংঘের বিভিন্ন বিভাগ, যেমন ইউএনডিইএসএ, ইউনডিপি ব্যুরো ফর পলিসি প্রোগ্রাম এন্ড সাপোর্ট (বিপিপিএস), ইউএনডিপি ব্যুরো ফল ল্যাটিন আমেরিকান এন্ড দি ক্যারিবিয়ান (আরবিএলএসি), এবং ইউএনডিপি ক্রাইসিস প্রিভেনশন ব্যুরোর প্রতিনিধিরা এতে অংশ নেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অন্তর্ভূক্তিমূলক উন্নয়ন,জাতিসংঘ,ড. আতিউর রহমান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist