reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০১৮

৭ দিনের মধ্যে সব সাইনবোর্ড বাংলা করতে হবে

দেশীয় সব প্রতিষ্ঠানের নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার ইত্যাদি অন্তর্ভুক্ত

আগামী ৭ দিনের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন সব প্রতিষ্ঠানের নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার ইত্যাদি বাংলায় লেখার জন্য বাধ্যতামূলক করা হয়েছে। এমনটি না হলে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে। আজ রোববার ডিএনসিসির পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। তবে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের দূতাবাস, বিদেশি সংস্থা ও সংশ্লিষ্ট ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য নয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় যে সকল প্রতিষ্ঠানের নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার ইংরেজিতে রয়েছে, তা বাংলা বর্ণে করতে হবে। তবে বিভিন্ন দেশের দূতাবাস, বিদেশি সংস্থা ও সংশ্লিষ্ট ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না। এতে আরও বলা হয়, আগামী ৭ দিনের মধ্যে স্ব-উদ্যোগে অন্য ভাষার প্রচার মাধ্যম অপসারণ করে বাংলা ভাষায় করতে হবে।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানান, এ গণবিজ্ঞপ্তি জাতীয় দৈনিক ও ডিএনসিসির ফেইসবুক পেইজে এরই মধ্যে প্রকাশিত হয়েছে।হাইকোর্ট বিভাগের আদেশ অনুযায়ী সকল প্রতিষ্ঠানের (দূতাবাস, বিদেশি সংস্থা ও তৎসংশ্লিষ্ট ক্ষেত্র ব্যতীত) নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার বাংলায় লেখা বাধ্যতামূলক।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা উত্তর সিটি করপোরেশন,সাইনবোর্ড,গণবিজ্ঞপ্তি,ডিএনসিসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist