বাণিজ্য ডেস্ক

  ২৬ মে, ২০১৯

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে ডিসেম্বরে হিসাব বছর শেষ হওয়া তিন কোম্পানির পর্ষদ গত সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। যেসব কোম্পানি গত সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে সেগুলো হচ্ছে, মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড, বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

মাইডাস ফাইন্যান্সিং : ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডাদের জন্য ২ দশমিক ৫০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর পুরোটাই বোনাস। সমাপ্ত বছরে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৬৫ পয়সা। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ৯৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জুলাই বেলা ১১টায় মাইডাস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ জুন।

বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট : সমাপ্ত হিসাব বছরে কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর পুরোটাই নগদ। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬০ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৮ পয়সা (রিস্টেটেড)। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৩ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ জুন বেলা ১১টায় রাজধানীর কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ জুন।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স : কোম্পানির পর্ষদ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডাদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর পুরোটাই নগদ। আলোচ্য সময়ে কোম্পানির (ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৫ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ২৭ পয়সা। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৮ টাকা ২৯ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুলাই দুপুর ১২টায় রাজধানীর হোটেল পূর্বাণীতে হবে। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ জুন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close