বরগুনা প্রতিনিধি

  ২২ এপ্রিল, ২০২৪

রিফাত হত্যা মামলা

ফের জামিন আবেদন মিন্নির

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়েশা সিদ্দিকা মিন্নি আবারও জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। বর্তমানে কাশিমপুর কারাগারে থাকা মিন্নি গতকাল রবিবার আইনজীবীর মাধ্যমে এই আবেদন করেন। আইনজীবী জেড আই খান পান্না, সৈয়দা নাসরিন, মো. শাহিনুজ্জামান ও নাজমুস সাকিব তুষ্টির মাধ্যমে দাখিল করা জামিন আবেদনে মিন্নি উল্লেখ করেছেন, তিনি তার স্বামী রিফাত শরীফ হত্যার সঙ্গে জড়িত নন বরং তাকে বাঁচানোর চেষ্টা করেছেন।

অ্যাডভোকেট জেড আই খান পান্না বলেন, ‘সিরিয়ালে যখন আসবে তখন মিন্নির জামিন আবেদনের শুনানি হবে।’ এর আগে ২০২২ সালের ১৬ অক্টোবর হাইকোর্টে জামিন আবেদন করেন মিন্নি। কিন্তু সেই আবেদনের শুনানি হয়নি। ২০১৯ সালের ২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজের সামনে স্থানীয় নয়ন বন্ডের নেতৃত্বে একদল যুবক রিফাত শরীফকে (২৫) কুপিয়ে গুরুতর জখম করে। ওইদিনই বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রিফাত। এ ঘটনার মামলায় প্রধান আসামি করা হয় নয়ন বন্ডকে। হামলার একটি ভিডিও ক্লিপ সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশ জুড়ে ক্ষোভ তৈরি হয়। ভিডিওতে দেখা যায়, মিন্নি স্বামীর ওপর হামলাকারীদের বিরত করার চেষ্টা করছেন এবং চিৎকার করছেন।

মামলায় মিন্নিকে প্রধান সাক্ষী করা হলেও পরে মামলার তদন্ত নাটকীয় মোড় নেয়।

মিন্নিকে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর বরগুনার আদালত মিন্নিসহ ছয়জনের মৃত্যুদণ্ড দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close