বগুড়া প্রতিনিধি

  ২৩ জানুয়ারি, ২০২৪

বগুড়ায় দুই ক্লিনিক মালিককে জরিমানা

বগুড়ায় অভিযান চালিয়ে দুটি অবৈধ ক্লিনিক ও একটি ব্লাড ব্যাংক সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে প্রতিষ্ঠানের মালিকদের সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। গত ররিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত চলা এ অভিযান বগুড়া সিভিল সার্জন কার্যালয় ও ভোক্তা অধিকার যৌথভাবে পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন বগুড়া জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী এবং সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ উল হক। এ সময় র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

ইফতেখারুল আলম রিজভী জানান, রবিবার শহরের ঠনঠনিয়ার সেবা ব্লাড ব্যাংকে অভিযান পরিচালনা করা হয়। তাদের ২০২০ সালের পর লাইসেন্স নবায়ন নেই। ফ্রিজে মেয়াদের তারিখ নেই এমন দশ ব্যাগ রক্ত পাওয়া যায়। এ ছাড়া তাদের ব্লাড ব্যাংকের পরিবেশ অস্বাস্থ্যকর ও নোংরা। এসব অভিযোগে ওই ব্লাড ব্যাংক সিলগালা এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্য অভিযানে শহরের কানুছগাড়ী এলাকায় নিউ শতদল ক্লিনিকে ২০২২ সালে শুধু নিবন্ধনের জন্য আবেদন করা হয়েছিল। এ ছাড়া তাদের আর কোনো ধরনের কাগজপত্র নেই। এসব অভিযোগে তাদের এক লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়েছে। তিনি জানান, সন্ধ্যায় শহরের মা ফাতেমা ক্লিনিকে অভিযান চালিয়ে কোনো ধরনের বৈধ কাগজপত্র পাওয়া যায় না। এজন্য দুই লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠান সিলগালা করা হয়।

বগুড়া সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম জানান, তালিকা করে অবৈধ ও অনিবন্ধিত ক্লিনিক এবং ডায়াগনস্টি সেন্টারে অভিযান পরিচালনা করা হচ্ছে। যাদের কাগজপত্র নেই তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close