রাজশাহী ব্যুরো

  ০৫ মে, ২০২৪

রাজশাহীতে ইসি রাশেদা

নির্বাচনে প্রভাব খাটালেই ব্যবস্থা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, ‘ভোটারবিহীন নির্বাচনে কোনো আনন্দ নেই, সৌন্দর্য্য নেই। সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট সম্পন্ন ও নির্বাচন সুষ্ঠু করতে কমিশন যেমন সচেষ্ট রয়েছে, তেমনই নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। কোনো প্রভাবশালী (এমপি) নির্বাচনে প্রভাব খাটালে কমিশন তার বিরুদ্ধে বিধিবিধান অনুযায়ী ব্যবস্থা নেবে।’

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে গতকাল শনিবার রাজশাহীতে প্রার্থী ও নির্বাচন কর্মকর্তাদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ইসি রাশেদা সুলতানা এসব কথা বলেন।

বিভাগীয় প্রশাসনের আয়োজনে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠানে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাটের জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার এবং আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্থানীয় সংসদ সদস্যদের দৃষ্টি আকর্ষণ করে রাশেদা সুলতানা বলেন, ‘আপনার মান ইজ্জত, মর্যাদা আপনিই রক্ষা করবেন। প্রার্থীরা এমপিদের আশীর্বাদ পুষ্ট হয়ে কারও সুবিধা নিলে দয়া করে সরে আসেন। এরকম অবস্থা যদি দাঁড়ায়, যদি অভিযোগ আসে তাহলে প্রার্থিতা বাতিলও হতে পারে।’

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদারসহ অন্যরা।

ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close