লালমনিরহাট প্রতিনিধি

  ২৩ এপ্রিল, ২০২৪

কালীগঞ্জে এমপির ভাই-ছেলের লড়াই, দলীয় সিদ্ধান্ত উপেক্ষিত

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সাবেক সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছোট ভাই বর্তমান চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ ও তার ছেলে রাকিবুজ্জামান আহমেদ।

গত রবিবার বিকেলে এমপির ছেলে রাকিবুজ্জামান ও এমপির ছোটভাই মাহবুবুজ্জামান শনিবার অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেন।

জানা যায়, ২০২১ সালে মাহবুবুজ্জামানজেলা কমিটির সদস্য এবং নুরুজ্জামান আহমেদের ছেলে রাকিবুজ্জামানকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী ও এমপির পরিবারের সদস্য, আত্মীয়স্বজনদের অংশগ্রহণ না করতে বা অংশগ্রহণের প্রক্রিয়ায় থাকলে সেখান থেকে সরে আসতে আওয়ামী লীগের কেন্দ্র থেকে নির্দেশ আসে। তারপরও লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে এমপির ছেলে ও তার সহোদরের মনোনয়নপত্র দাখিলের বিষয়টি জেলায় বেশ আলোচনার সৃষ্টি করেছে। ভোটের মাঠে চাচা-ভাতিজা কেউ কাউকে ছাড় দিতে নারাজ। এ নিয়ে ভোটারদের মধ্যেও কৌতূহলের শেষ নেই।

ভোটাররা জানান, চাচা-ভাতিজা দুজন প্রার্থী হওয়ায় তারা কাকে ভোট দেবেন এ নিয়ে বিড়ম্বনায় পড়েছেন অনেকে। বিপাকে পড়েছেন তাদের আত্মীয়-স্বজনরাও। তবে নির্বাচন পর্যন্ত ভোটারদের কাছে চাচা-ভাতিজার নির্বাচনী লড়াই বেশ উপভোগ্য হবে বলে জানান ভোটাররা।

এদিকে নির্বাচন নিয়ে জানতে চাইলে বর্তমান চেয়ারম্যান মাহবুজ্জামান আহমেদ বলেন, ‘আমি দুবারের উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম। জয়ের ব্যাপারে আমি শত ভাগ আশাবাদী। এ ক্ষেত্রে আমার ভাতিজা তেমন কোনো সমস্যা নয় বা কোনো প্রভাব ফেলতে পারবে না।

রাকিবুজ্জামান আহমেদ  বলেন, ‘দলীয় শতাধিক নেতাকর্মী আমার জন্যে মাঠে থাকবেন। চাচার পেছনে এখন কোনো নেতাকর্মী নেই।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close