মানিকগঞ্জ প্রতিনিধি

  ০৯ জানুয়ারি, ২০২৪

মানিকগঞ্জ-১ আসন

জোট প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্রের বাজিমাত

জাতীয় পার্টির প্রার্থীকে ৬ হাজার ৯৭৯ ভোটে পরাজিত করে প্রথমবারের মতো সংসদ নির্বাচিত হলেন আওয়ামী লীগের স্বতন্ত্রপ্রার্থী (ঈগল) সালাউদ্দিন মাহমুদ জাহিদ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনিকগঞ্জ-১ আসনে জাতীয় পার্টির প্রার্থীকে ৬ হাজার ৯৭৯ ভোটে পরাজিত করে প্রথমবারের মতো সংসদ নির্বাচিত হলেন আওয়ামী লীগ নেতা ও ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদ জাহিদ।

গত রবিবার রাতে মানিকগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা রেহেনা আকতার জেলা প্রশাসকের কার্যালয়ের কন্টল রুমে প্রার্থী-কর্মীদের উপস্থিতে ফলাফল ঘোষণার পর সালাউদ্দিন মাহমুদকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, জেলার ঘিওর-দৌলতপুর ও শিবালয় নিয়ে মানিকগঞ্জ-১ আসন গঠিত। এই আসনে ভোটকেন্দ্রের সংখ্যা ছিল ১৮০টি এবং ভোটার সংখ্যা ৪ লাখ ৩৬ হাজার ৯৯৭। এর মধ্যে পুরুষ ২ লাখ ১৯ হাজার ৪৯১ জন এবং নারী ২ লাখ ১৭ হাজার ৫০৪ জন।

জাতীয় পার্টির জহিরুল আলম রুবেল ও স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদ জাহিদসহ অন্যান্য দলের ৬ জন এই আসনের প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে ঈগল প্রতীকের প্রাপ্ত ভোট ৮৪ হাজার ৮৯৪টি এবং লাঙ্গল প্রতীকের প্রাপ্ত ভোট ৩৮ হাজার ১০৯টি।

জোটগত কারণে মানিকগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের মনোনয়নপত্র প্রত্যাহার করে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জহিরুল আলম রুবেলকে মনোনীত করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close