হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

  ৩০ জুলাই, ২০২১

হালদায় অসাধু মাছ শিকারিদের তৎপরতা

দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র ও সরকার ঘোষিত বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীতে মাছ শিকারিদের তৎপরতা সম্প্রতি বৃদ্ধি পেয়েছে। হাটহাজারী উপজেলা প্রশাসন ও নৌপুলিশ সজাগ থাকলেও মৎস্য শিকারিরা থেমে নেই।

জানা যায়, ফটিকছড়ি উপজেলার সুন্দরপুর নাসির মুহাম্মাদের ঘাট থেকে নাজিরহাট পৌর এলাকা, রোসাংগিরী, সমিতিরহাট অংশে, হাটহাজারী উপজেলার নাজিরহাট পুরাতন হালদা সেতুর পশ্চিম পাশ থেকে নাঙ্গলমোড়া পর্যন্ত মৎস্য শিকারিরা বড়শি দিয়ে বড় বড় মাছ শিকার করছেন। সেই মাছ কিছু চিহ্নিত ব্যক্তির কাছে চড়া দামে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার সরেজমিনে হালদা নদীর হাটহাজারীর নাজিরহাট অংশে বড়শি দিয়ে মাছ শিকার করতে দেখা গেছে।

প্রশাসন বলছে, হালদায় মাছ শিকার সম্পূর্ণভাবে নিষিদ্ধ হলেও প্রশাসনের অগোচরে স্বার্থান্বেষী লোভী ব্যক্তিরা বসে নেই। প্রশাসনের একার পক্ষে হালদা নদী থেকে মাছ শিকার বন্ধ করাও সম্ভব নয়। এজন্য হালদা পাড়ের লোকজনকে সজাগ থেকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানানো হচ্ছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলম জানান, হালদার মাছ, ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় সব ধরনের ব্যবস্থা নিতে প্রশাসন প্রস্তুত। এ বিষয়ে তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close