রানীনগর (নওগাঁ) প্রতিনিধি

  ২২ সেপ্টেম্বর, ২০২০

ভিজিডির চাল আত্মসাৎ

রানীনগরে বরখাস্ত ইউপি চেয়ারম্যান

রানীনগর উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভিজিডির ৩ হাজার ৯৪০ কেজি চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব এ বিষয়ে গতকাল সোমবার প্রজ্ঞাপন জারি করেছেন।

জানা যায়, গত ৪ আগস্ট দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ইউনিয়নের যাত্রাপুর গ্রামে অভিযান চালিয়ে জয়েন উদ্দীন, বাবু ও মজিবর রহমানের বাড়ি তল্লাশি করে ভিজিডির ৩ হাজার ৯৪০ কেজি চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় পরের দিন ওই ইউনিয়ন পরিষদের সচিব সেলিনা আক্তার বাদী হয়ে তিনজনকে আসামি করে থানায় মামলা করেন। এ ছাড়া চেয়ারম্যান রেজাউল ইসলামের বিরুদ্ধে হতদরিদ্রদের জন্য বরাদ্দ ভিজিডির ৩ হাজার ৯৪০ কেজি চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

রানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, একডালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল ইসলামকে সাময়িক বরখাস্তের বিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত একটি পত্র পেয়েছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close