মো আশিকুর রহমান শুভ, ঢাবি প্রতিনিধি

  ২৬ আগস্ট, ২০২২

ঢাবিতে ‘অধ্যাপক মুহাম্মদ আবদুল মালেক স্মারক’ গ্রন্থের মোড়ক উন্মোচন

ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগের প্রয়াত অধ্যাপক মুহাম্মদ আবদুল মালেকের স্মরণে প্রকাশিত ‘অধ্যাপক মুহাম্মদ আবদুল মালেক স্মারকগ্রন্থ’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আরসি মজুমদার আর্টস মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

অধ্যাপক মুহাম্মদ আবদুল মালেক স্মৃতি সংসদের উদ্যোগে এই গ্রন্থ প্রকাশ ও অনুষ্ঠানের আয়োজন করা হয়। অধ্যাপক মুহাম্মদ আবদুল মালেক স্মৃতি সংসদের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে গ্লোবাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনিসুজ্জামান এবং ঢাবি কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ ছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অধ্যাপক মুহাম্মদ আবদুল মালেকের ছেলে সিরাজুল মনির বক্তব্য দেন। ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. মাসুদ আলম অনুষ্ঠান সঞ্চালনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত অধ্যাপক মুহাম্মদ আবদুল মালেকের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ধর্মীয় মূল্যবোধের পাশাপাশি অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ গভীরভাবে ধারণ করতেন। তিনি যেমন নিজ ধর্ম পালন করতেন, তেমনি অন্য ধর্মের প্রতিও শ্রদ্ধাশীল ছিলেন। অধ্যাপক মুহাম্মদ আবদুল মালেকের জীবন দর্শন ধারণ করে সুন্দর সমাজ বিনির্মাণ ও ভালো কাজে সর্বদা সম্পৃক্ত থাকার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। উল্লেখ্য, অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ এই স্মারকগ্রন্থটি সম্পাদনা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close