মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ০৭ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

লাকসাম ও মনোহরগঞ্জে ভোট কাল

কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কাল বুধবার অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে লাকসাম উপজেলা নির্বাচন অফিস। জানা যায়, লাকসাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া (আনারস) প্রতীক, অ্যাডভোকেট বিকাশ চন্দ্র সাহা (দোয়াত কলম) প্রতীক এবং সম্বু সাহা (কাপ পিরিচ) প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী (তালা) প্রতীক ও আলমগীর হোসেন (উড়োজাহাজ) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পড়সী সাহা (পদ্মফুল) প্রতীক ও মিতা সাহা (প্রজাপতি) প্রতীক নিয়ে নির্বাচন করছেন ?

অন্যদিকে মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন (আনারস) প্রতীক, আবদুল মান্নান চৌধুরী (ঘোড়া) ও আফরোজা কুসুম (দোয়াত কলম) প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম (তালা) প্রতীক ও মনিরুজ্জামান (টাইপ রাইটার) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাথেরপেটুয়া ডিগ্রি কলেজের প্রভাষক শিরিন আক্তার মুক্তা (প্রজাপতি) ও বিলকিস আক্তার (ফুটবল) প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, লাকসাম উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৭৫ জন। তারমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৫৭৫ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ১২ হাজার ৫০০ জন।

অন্যদিকে মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ১৬ হাজার ৯৭২ জন। তারমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ১৩ হাজার ১১ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৩ হাজার ৯৬১ জন।

প্রার্থীরা জানান, তারা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য আশাবাদী। দীর্ঘ ৫ বছর পর উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে। এখানে সঠিক নির্বাচন হলে যোগ্যতার লড়াই হবে বলে সব প্রার্থী আশাবাদী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close