reporterঅনলাইন ডেস্ক
  ১৯ এপ্রিল, ২০২৪

বিজ্ঞান জাদুঘরে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী

মেগা প্রকল্পে প্রকৌশলীরা মেধার স্বাক্ষর রেখেছে

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রকৌশলীদের দুর্নীতির বদনাম থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে বাংলাদেশের প্রকৌশলীরা অনেক সাফল্যের স্বাক্ষর রাখছে। পদ্মা সেতু ও রূপপুর প্রকল্পের মতো মেগা প্রকল্পে বাংলাদেশের প্রকৌশলীরা মেধার স্বাক্ষর রেখেছে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে ‘সড়ক উন্নয়নের অভিযাত্রায় স্মার্ট বাংলাদেশ : বিজ্ঞান ও প্রযুক্তির ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে তিনি এ আহ্বান জানান।

সেমিনারে বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র থেকে আগত বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থী হিসেবে সড়ক ও জনপথ বিভাগের ৪০ জন প্রকৌশলী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী সড়ক এবং মহাসড়কে হাইওয়ে পুলিশ, বিআরটিএ, প্রশাসনসহ বিভিন্ন সংস্থা কর্তৃক কঠোর আইনের শাসন প্রয়োগের আহ্বান জানান। তিনি বলেন, সড়ক ও মহাসড়ক নির্মাণে গুণগত মান বজায় রাখতে স্যাটেলাইট মনিটরিং ব্যবস্থা রাখতে হবে এবং প্রকৌশলীদের মেধা ও মননে সততার প্রতিফলন থাকতে হবে। অনুষ্ঠানে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের এমডিএস মো. সিদ্দিকুর রহমান বক্তব্য দেন। সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. মোমিনুল ইসলাম ও নাসরিন আরা শাহীন সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close