রাবি প্রতিনিধি

  ১৯ এপ্রিল, ২০২৪

পিএসসিতে ড. প্রদীপ পাণ্ডের যোগদান

রাবি সাংবাদিকতা বিভাগের অভিনন্দন

বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে প্রফেসর ড. প্রদীপ কুমার পাণ্ডেকে অভিনন্দন জানিয়েছেন তার বিভাগের সহকর্মী-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল বৃহস্পতিবার বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি ড. মো. মোজাম্মেল হোসেন বকুল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই শুভেচ্ছা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে প্রফেসর ড. প্রদীপ কুমার পাণ্ডেকে পিএসসির সদস্য নিয়োগ দিয়েছেন। এই পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতির কাছে শপথবাক্য পাঠ করার পর তিনি দায়িত্বভার গ্রহণ করেন। তার এই নিয়োগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ বিশেষভাবে গর্বিত বোধ করছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা পরিবার বিশ্বাস করে, প্রফেসর ড. প্রদীপ কুমার পাণ্ডে তার মেধা, নিষ্ঠা, সততা ও কর্মদক্ষতার গুণে পিএসসির ভাবমূর্তি উজ্জ্বলতর করবেন এবং দেশ ও জাতির সেবায় আরো বেশি করে আত্মনিয়োগ করতে পারবেন।

পিএসসিতে যোগদানের পূর্বে ড. প্রদীপ কুমার পাণ্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত একই বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। অধ্যাপনার পাশাপাশি তিনি বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি), ইউনিসেফ, ইউএনডিপি, এশিয়া ফাউন্ডেশন, আর্টিকেল নাইনটিনের বিভিন্ন প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে কাজ করেছেন।

তিনি দেশে ও বিদেশে বিভিন্ন কনফারেন্সে অংশ নিয়েছেন। জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তার ৪১টি প্রকাশনা রয়েছে। ইতিপূর্বে পালন করা সব দায়িত্ব সততা ও একাগ্রতার সঙ্গে সফলভাবে পালন করে তিনি অসাধারণ দৃষ্টান্ত স্থাপন করেছেন। একই রকম দৃষ্টান্ত স্থাপন করে তিনি পিএসসির সদস্য হিসেবে সাফল্য অর্জন করবেন বলে আমরা মনে করি। আমরা তার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close