গাজীপুর প্রতিনিধি

  ১৮ এপ্রিল, ২০২৪

মিশিগান স্টেট ইউনিভার্সিটির প্রতিনিধিদলের বারি পরিদর্শন

মিশিগান স্টেট ইউনিভার্সিটির প্রতিনিধিদল বুধবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন। প্রতিনিধিদলটি বারি সদর দপ্তরের সামনে পৌঁছলে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তারা।

পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে প্রতিনিধিদলটির সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য দেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এ সময় বারির পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (গবেষণা) ড. মো. আবদুল্লাহ ইউছুফ আখন্দ, মিশিগান স্টেট ইউনিভার্সিটির ডিরেক্টর অব এগ্রিবায়োরিসার্চ এবং সিনিয়র অ্যাসোসিয়েট ডিন ফর রিসার্চ ড. জর্জ স্মিথ, মিশিগান স্টেট ইউনিভার্সিটির পরিচালক (ন্যাচারাল রিসোর্স) ড. করিম মেরাদিয়া ও বারির বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীরা উপস্থিত ছিলেন। পরে প্রতিনিধিদল বারির বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করেন

বারির প্রটোকল অফিসার ও সম্পাদক মো. হাসান হাফিজুর রহমান বলেন, মিশিগান স্টেট ইউনিভার্সিটির প্রতিনিধিদলের এই পরিদর্শনের উদ্দেশ্য ছিল জলবায়ু পরিবর্তনের মোকাবিলায় ভবিষ্যতের পারস্পরিক সহযোগিতার সম্ভাবনা নিয়ে আলোচনা করা। তিনি জানান, ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে প্রতিনিধিদলটি সন্তোষ প্রকাশ করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close