কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

  ০৭ এপ্রিল, ২০২৪

আগুন থেকে বাঁচতে সচেতন হতে হবে : ত্রাণ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান বলেছেন, আমাদের অসচেতনতা ও দায়িত্ববোধের অভাবে দেশের বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। তাই আগুন থেকে নিজেদের জানমাল রক্ষায় সাবাইকে আরো সচেতন হতে হবে।

গতকাল শনিবার বেলা ১১টায় পটুয়াখালীর বৃহত্তম মৎস্য বন্দর মহিপুরে আগুনে পুড়ে যাওয়া ২৯টি মৎস্য আড়ত পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী ৮ মাত্রার ভূমিকম্প সহনীয় ভবন ছাড়া কাউকে ভবন নির্মাণে অনুমতি না দেওয়ার আহ্বান জানান। এছাড়া মহিপুরে একটি ফায়ার স্টেশন নির্মাণের আশ্বাস দেন তিনি। পরে রাতে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে টিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন প্রতিমন্ত্রী।

পটুয়াখালীর সবচেয়ে বড় মৎস্য অবতরণ কেন্দ্র মহিপুরের আড়তে এক মাসের ব্যবধানে ফের আগুন লেগেছে। এতে অন্তত ২৭টি মাছের আড়ত পুড়ে ছাই হয়ে গেছে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

শুক্রবার রাত ৮টায় জাপান মৎস্য আড়ত থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে কলাপাড়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ২৭টি আড়ত মালিকের ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছন মহিপুর মৎস্য আড়ত মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close