জুয়েল রানা লিটন, নোয়াখালী

  ৩০ জানুয়ারি, ২০২৪

নোয়াখালী জেলা পরিষদ ১৫৯৬ প্রকল্প বাস্তবায়ন

স্মার্ট বাংলাদেশ ভিশন প্রতিষ্ঠা ও উন্নত বাংলাদেশ বিনির্মাণে জনকল্যাণমূলক প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে কাজ করছে নোয়াখালী জেলা পরিষদ। বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু জেলা পরিষদের দায়িত্ব গ্রহণের পর থেকে ১ হাজার ৫৯৬টি প্রকল্প বাস্তবায়নে কাজ করেছেন। পাশাপাশি উন্নয়ন কর্মসূচিকে আরো জনবান্ধব করে তুলতে পরিষদের সদস্যদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহণ, জনগণের অংশগ্রহণের সুযোগ প্রসারিতকরণ প্রয়োজনমাফিক সম্পদ কাজে লাগানোর লক্ষ্যে সময়োপযোগী ও কার্যকর স্থানীয় সরকারব্যবস্থা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন তিনি এবং চেয়ারম্যান নির্বাচিত হয়ে ২০২৩ সালের ৯ জানুয়ারি দায়িত্ব গ্রহণের পর থেকে মাত্র এক বছরে ২০২২-২৩ অর্থবছরে ১৭ কোটি ৪২ লাখ ২৫০০ টাকা ব্যয়ে ৮৩৫টি ছোট-বড় প্রকল্প বাস্তবায়ন এবং ২০২৩-২৪ অর্থবছরে ১৯ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে ৭৬১টি ছোট-বড় প্রকল্প বাস্তবায়নে কাজ করছেন আবদুল ওয়াদুদ পিন্টু।

এছাড়া এই দুই অর্থবছরে জেলা পরিষদের অর্থায়নে জেলার অবকাঠামো উন্নয়নে রাস্তাঘাট, পুল, ব্রিজ, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয়, সামাজিক জনস্বাস্থ্য ও অন্য উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়ন করে যাচ্ছে জেলা পরিষদ। নোয়াখালী জেলা পরিষদ জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, শিক্ষাবৃত্তি, দারিদ্র্য নিরসন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বেকার যুবক- যুবা নারীদের সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ এবং ক্রীড়া, সংস্কৃতি, জাতীয় কর্মসূচি, ধর্মীয় ও সামাজিক কল্যাণমূলক খাতে অনুদান দিয়ে আসছেন।

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম বলেন, আবদুল ওয়াদুদ পিন্টু জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এখানকার জনপ্রতিনিধিরা এলাকার মানুষের চাহিদা তার কাছে প্রকাশ করতে পারছেন। তিনি চাহিদা অনুযায়ী আবদুল ওয়াদুদ পিন্টু জেলা পরিষদের চেয়ারম্যান ছাড়াও নোয়াখালী পৌর আওয়ামী লীগের সভাপতি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালী জেলা ইউনিটের চেয়ারম্যান,জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, ভোরের কাগজ পাঠক ফোরাম নোয়াখালীর সভাপতিসহ অসংখ্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের দায়িত্ব পালনের মাধ্যমে জনসেবা করে যাচ্ছেন।

নোয়াখালী জেলা পরিষদ সূত্রে জানা গেছে, নোয়াখালী জেলা পরিষদের জনগণের অর্থবছরে বাজেট প্রনয়ণের মাধ্যমে প্রকল্প গ্রহণ করে ওই প্রকল্প বাস্তবায়নে কাজ করছে। এখানে টেকসই উন্নয়নে জবাবদিহিতার সুযোগ রয়েছে। যার কারণে জেলায় জনকল্যাণমূলক টেকসই উন্নয়ন নিশ্চিত হচ্ছে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম বলেন, আমরা আমাদের পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের সমন্বয়ে প্রত্যেক জনপ্রতিনিধিদের মাধ্যমে প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়নে কাজ করছি।

নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে আমার এক বছর শেষ হয়েছে। দায়িত্ব গ্রহণের পর থেকে জেলা পরিষদের কর্মযজ্ঞকে জনকল্যাণমুখী করতে আমি দিন-রাত পরিশ্রম করছি। অবৈধ দখলে থাকা জায়গা উদ্ধার করে আয়বর্ধক প্রকল্প গ্রহণ করা হচ্ছে। এসব নানামুখী পদক্ষেপ গ্রহণ করার কারণেই বিশ্বব্যাপী যুদ্ধাবস্থা ও অর্থনৈতিক সংকটের মধ্যেও আমরা জনবান্ধ? কর্মযজ্ঞ গ্রহণ করতে সক্ষম হয়েছি। নোয়াখালী জেলা পরিষদের চলমান এই কর্মযজ্ঞ আরো গতিশীল করতে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে নতুন নতুন কর্মসূচি হাতে নেয়া হবে বলেও জানান আবদুল ওয়াদুদ পিন্টু।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close