রংপুর ব্যুরো

  ২৯ জানুয়ারি, ২০২৪

বাণিজ্য মেলা বন্ধের দাবিতে মানববন্ধন

শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবি জানিয়েছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। গতকাল রবিবার দুপুরে রংপুর জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের উদ্যোগে আয়োজিত বাণিজ্য মেলা বন্ধের দাবিতে সাধারণ ব্যবসায়ীদের ডাকে মানববন্ধনে উপস্থিত হয়ে তিনি এ দাবি করেন।

রসিক মেয়র বলেন, রংপুরে নভেম্বর মাসে একটি বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়েছে। তখনো সাধারণ ব্যবসায়ীরা মেলা বন্ধের জন্য স্মারকলিপি দিয়েছিল। তখন ঊর্ধ্বতন কর্মকর্তা কতটা আন্তরিকতার সঙ্গে দেখেছে, সেটি একটি প্রশ্ন। রংপুর ব্যবসা-বাণিজ্যের শহর। এ মঙ্গার সময়, ক্রিটিকাল সময়ে মাত্র দুমাস পর আবারও বাণিজ্য মেলার আয়োজন একেবারে অযৌক্তিক। এ মেলার কারণে সাধারণ ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হওয়াসহ তারা বিদ্যুৎবিল দিতে পারছেন না। তারা অনেক লোকসানের মুখে। সাধারণ ব্যবসায়ীরা আমাদের সিটি করপোরেশনের স্মারকলিপি দিয়েছেন। এ ন্যায্য দাবির সঙ্গে আমি ও সিটি করপোরেশনের সব কাউন্সিলরের পক্ষ থেকে একাত্মতা ঘোষণা করছি এবং সাধারণ ব্যবসায়ীদের সঙ্গে অতিতেও ছিলাম বর্তমানেও আছি বলে আন্দোলনের সঙ্গে থাকার ঘোষণা দেন। সে সঙ্গে মেয়র প্রধানমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীর বরাবর বাণিজ্য মেলা বন্ধের স্মারকলিপি প্রদান করার কথাও বলেন।

বাণিজ্য মেলা বন্ধের দাবিতে সাধারণ ব্যবসায়ীদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সংহতি প্রকাশ করেন রংপুর জেলা ও মহানগর দোকান মালিক সমিতি ছাড়াও রংপুরের ব্যবসায়ী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিটি গেটে এসে শেষ হয়। এসময় ব্যবসায়ী নেতারা দাবি মেলা বন্ধ করা না হলে আগামীতে হরতালের মতো কর্মসূচি দিতে বাধ্য থাকবে ব্যবসায়ী সমাজও হুঁশিয়ারি দেন। এসময় বক্তব্য দেন রংপুর জেলা দোকান মালিক সমিতির সিনিয়র সহ সভাপতি মফিজার রহমান চান, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, মহানগর সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম খোকন, ব্যবসায়ী নেতা ফজলুল করিম রুবেল, দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি জাহেরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম মন্টু ছাড়াও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা। উল্লেখ্য, ২০২৩ সালের নভেম্বর মাসে ক্রিকেট গার্টেন স্টেডিয়ামে রংপুর মেট্রোপলিটন চেম্বার শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করে। সে হিসেবে মাত্র দুমাসের ব্যবধানে ফ্রেরুয়ারি মাসে রংপুর জেলা চেম্বার পুলিশ লাইন্স মাঠে আবারও শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করতে যাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close