ক্রীড়া ডেস্ক

  ০৮ জানুয়ারি, ২০২৪

বড় জয়ে চতুর্থ রাউন্ডে চেলসি নিউক্যাসল

তুলনামূলক দুর্বল দল। চেলসির জয়টা তাই অনুমিতই ছিল। জল্পনা যা ছিল পশ্চিম লন্ডনের ক্লাবটির জয়ের ব্যবধান নিয়ে। প্রত্যাশিতভাবেই প্রিস্টন নর্থ এন্ডের বিপক্ষে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে ব্লুজরা। গত শনিবার রাতে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে প্রিস্টনকে

৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাওরিসিও পচেত্তিনোর দল। গোলের পর চেলসির উদযাপন। এফএ কাপের তৃতীয় রাউন্ডে বড় জয় পেয়েছে তারা।

দাপুটে এই জয়ে ইংলিশ এফএ কাপের চতুর্থ রাউন্ডের টিকিট নিশ্চিত করল চেলসি। ব্লুজদের জয়ের রাতে সঙ্গী হয়েছে নিউক্যাসল ইউনাইটেড। সান্ডারল্যান্ডের মাঠে ৩-০ গোলে জিতেছে মধ্যপ্রাচ্যের মালিকানাধীন ক্লাবটি। এছাড়া তৃতীয় রাউন্ডে জয় পেয়েছে লেস্টার সিটি, নরউইচ সিটি ও বোর্নমুথের মতো দলগুলো। অবশ্য বড় ব্যবধানে জিতলেও প্রথম গোলের জন্য বেশ কাঠখড় পোড়াতে হয়েছে চেলসিকে। প্রথমার্ধে কোনো গোলই পায়নি তারা। লিড নেওয়ার জন্য পশ্চিম লন্ডনের ক্লাবটিকে অপেক্ষা করতে হয়েছে ৫৮ মিনিট পর্যন্ত। অবশেষে ডেডলক ভাঙেন আরমান্ডো ব্রোজা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের।

৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। তিন মিনিটের মধ্যে স্কোরার শিটে নাম লেখান রহিম স্টার্লিং। ৮৫ মিনিটে প্রিস্টনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। ভিএআরের সহায়তা নিয়ে চেলসির চতুর্থ গোলের বাঁশি বাজান রেফারি। এক সময় ইংল্যান্ডের শীর্ষস্থানীয় ঘরোয়া ফুটবল প্রতিযোগিতা প্রিমিয়ার লিগে খেলতো সান্ডারল্যান্ড। কিন্তু অনেক বছর ধরেই প্রথম সারির ক্লাব টুর্নামেন্টের টিকিট পাচ্ছে না তারা। ধুঁকতে থাকা সান্ডারল্যান্ডকে পেয়ে পুরোনো দিনের ক্ষোভ ঝেরেছে নিউক্যাসল। সাত বছর পর চিরপ্রতিদ্বন্দ্বীদের পেয়ে সহজেই হারিয়েছে তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close