বিনোদন প্রতিবেদক

  ১৯ এপ্রিল, ২০২৪

‘মেঘনাকন্যা’ এবার জেলায় জেলায়

গ্রাম ও শহরের দুই নারীর শেকল ভাঙার গল্প এবং নারী পাচারকে কেন্দ্র করে তৈরি সিনেমা ‘মেঘনাকন্যা’ এবার প্রদর্শিত হবে জেলায় জেলায় শিল্পকলা একাডেমিতে। ফুয়াদ চৌধুরীর পরিচালনায় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটি প্রযোজনা করেছে আজাদ ফিল্মস এবং এস জে মোশনস পিকচার্স। ঈদ উপলক্ষে সিনেমাটি স্টার সিনেপ্লেক্সসহ প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

সারা দেশের বিভিন্ন শিল্পকলায় ‘মেঘনাকন্যা’ প্রদর্শনের ব্যাপারে নির্মাতা বলেন, ‘মেঘনাকন্যা বাংলাদেশের নারী পাচারকে কেন্দ্র করে সত্যকাহিনি অবলম্বনে নির্মিত সিনেমা। এটি শুধু ঢাকা নয়, ঢাকার বাইরেও দেখানো প্রয়োজন। নারী পাচার রোধে দেশব্যাপী সচেতনতা তৈরি ছাড়া অন্য কোনো উপায় নেই। আমার ধারণা, মেঘনাকন্যা দর্শকদের বিনোদনের পাশাপাশি সচেতন করতেও ভূমিকা রাখবে।’

চলচ্চিত্রটির নির্মাণে প্রযোজক হিসেবে আছেন আনোয়ার আজাদ। নির্মাণ সহযোগিতায় আছে সুইজারল্যান্ড এবং টেলিভিশন পার্টনার দীপ্ত টিভি।

সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, সেমন্তি দাস সৌমি, সাজ্জাদ হোসেইন প্রমুখ। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী জয়শ্রী কর জয়া। তার চরিত্রের নাম রেনুবালা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close