বিনোদন প্রতিবেদক

  ১৫ মার্চ, ২০২৪

ফিল্ম সিন্ডিকেট নির্মাণ করবে চরকির ১০ সিরিজ

দেশীয় কনটেন্টকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দিতে নতুন উদ্যোগ নিল ওটিটি প্ল্যাটফরম চরকি। আগামী তিন বছরের জন্য ফিল্ম সিন্ডিকেট নামে এক প্রোডাকশন হাউসের সঙ্গে চুক্তি করল। এ উপলক্ষে গত বুধবার রাজধানীর ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে চরকির সিইও রেদওয়ান রনি জানান, আগামী তিন বছর ১০টি ওয়েব সিরিজ চরকির মাধ্যমে দর্শকদের উপহার দেবে ফিল্ম সিন্ডিকেট। ১০টি কনটেন্টের মধ্যে নির্মাতা শাওকীর একটি ওয়েব সিরিজ শুটিং শেষ করে ফেলেছেন। অল্প কিছুদিনের মধ্যে সেটি মুক্তি পাবে।

এর আগে ফিল্ম সিন্ডিকেট থেকে উনলৌকিক, তকদীর, কাইজার, কারাগার-এর মতো জনপ্রিয় বাংলা ওয়েব সিরিজ নির্মিত হয়েছে। নির্মাতা হিসেবে যুক্ত আছেন সৈয়দ শাওকী, তানিম নূর, কৃষেন্দু মজুমদার, মোকাররম শুভ, রোমেল চৌধুরী ও সোবহান সনেট। এবার চরকির সঙ্গে আগামী তিন বছরে ১০ কনটেন্ট নির্মাণের উদ্যোগ নিল ফিল্ম সিন্ডিকেট। যেখানে সুযোগ পাচ্ছে আরো নতুন নতুন গল্পকার।

এদিন রেদওয়ান রনি বলেন, কোলাবোরেশন সব সময় সুফল বয়ে নিয়ে আসে। আশা করছি সিন্ডিকেটের সঙ্গে চরকির এই কোলাবোরেশনে সুফল আসবে। বাংলাদেশের পাশাপাশি বিদেশ থেকেও চরকি ভালো কারেন্সি পাচ্ছে। গত মাসে চরকির আয়ের ৫০ শতাংশ এসেছে দেশের বাইরে থেকে। নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী বলেন, কনটেন্ট নির্মাণকে পেশা হিসেবে নিতে আগে ঝুঁকি ছিল। কিন্তু ওটিটির কল্যাণে সেই ঝুঁকি কেটে যাচ্ছে। ঠিকঠাকভাবে খেলার জন্য আমরা মাঠ খুঁজছিলাম। চরকি আমাদের ওয়ার্ল্ডকাপ খেলার সুযোগ করে দিল। সিন্ডিকেটের নির্মাতা তানিম নূর বলেন, ওটিটি প্ল্যাটফরমের কারণে স্বাধীনতাভাবে গল্প বলতে পারার সৌভাগ্য হচ্ছে। আমরা যারা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে গল্প বলায় পিছিয়ে ছিলাম, তাদের জন্য ওটিটি আশীর্বাদস্বরূপ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close