বিনোদন প্রতিবেদক

  ১৫ মার্চ, ২০২৪

বিজ্ঞানীর ভূমিকায় মুরাদ পারভেজ

নানামাত্রিক চরিত্রে অভিনয় করে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা আরমান পারভেজ মুরাদ। এবার তাকে দেখা যাবে বিজ্ঞানীর ভূমিকায়। এইচ আর হাবিবের ‘জলকিরণ’ ছবিতে এ চরিত্রে দেখা যাবে তাকে।

রাজধানী ঢাকার বিভিন্ন লোকেশনের পাশাপাশি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও সাভারে এই ছবির শুটিং হয়েছে। সায়েন্স ফিকশনধর্মী এ ছবিটি শিগগিরই মুক্তি পাবে। এ ব্যাপারে আরমান পারভেজ মুরাদ বলেন, ‘ছবিটির প্রেক্ষাপট চমৎকার। এটি দেশের প্রথম সায়েন্স ফিকশনধর্মী গবেষণামূলক চলচ্চিত্র। ছবিতে ওই বিজ্ঞানী মানুষের দুঃখ-কষ্ট দেখে চমকপ্রদ সব জিনিসপত্র আবিষ্কার করেন। আশা করি, ছবিটির মধ্যে দর্শকরা বেশ নতুনত্ব খুঁজে পাবেন।’

তিনি আরো জানান, তার নিজের নামে একটি ইউটিউব চ্যানেল আছে। সেখানে নিয়মিত কবিতা আবৃত্তি করেন। পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপনচিত্র ও একক নাটকেরও কাজ করছেন। তা ছাড়া ‘অপারেশন জ্যাকপট’ ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। এ ছবিরও শুটিং শেষ হয়েছে।

মঞ্চনাটক দিয়ে অভিনয়ে যাত্রা শুরু করেন আরমান পারভেজ মুরাদ। এরপর টিভি নাটক, চলচ্চিত্র, ওটিটি, টিভিসি- সব মাধ্যমেই সমানতালে কাজ করছেন। পাশাপাশি আবৃত্তি শিল্পী হিসেবেও সমাদৃত তিনি। ‘ঘানি’ চলচ্চিত্রের ‘বজলু’ চরিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন মুরাদ। তবে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবি দিয়ে প্রথম চলচ্চিত্রে পা রাখেন। এরপর একে একে অভিনয় করেন- ‘আমার বন্ধু রাশেদ’, ‘খেলাঘর’, ‘রাবেয়া’, ‘প্রিয়তমাসু’, ‘ছিটমহল’সহ জীবনঘনিষ্ঠ বেশ কয়েকটি চলচ্চিত্রে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close