বিনোদন প্রতিবেদক

  ১২ অক্টোবর, ২০২১

আন্তর্জাতিক রিয়্যালিটি শোর বিচারক অমিত হাসান

দেশে শুরু হয়েছে ‘ফেস অব এশিয়া’তে অংশগ্রহণের জন্য ‘ফেস অব বাংলাদেশ’ প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতায় প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক রিয়্যালিটি শোর বিচারকের ভূমিকায় কাজ করছেন বাংলাদেশের সিনেমার নন্দিত নায়ক অমিত হাসান। এরই মধ্যে রাজধানীর বিএফডিসিতে বাংলাদেশের নানা প্রান্ত থেকে বহু প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। অমিত হাসান জানান, তিনি মূলত কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল পর্ব পর্যন্ত বিচারকের ভূমিকায় কাজ করবেন। ফাইনাল পর্বে ‘ফেস অব বাংলাদেশ’-এ বাংলাদেশকে প্রতিনিধত্ব করবে মোট ছয়জন। শীর্ষ এই ছয়জন ছেলেমেয়ে আগামীতে নির্ধারিত হওয়া তারিখে অংশগ্রহণ করবে ‘ফেস অব এশিয়া’ প্রতিযোগিতায়।

আন্তর্জাতিক মানের রিয়্যালিটি শোর এবারই প্রথম বিচারকের ভূমিকায় কাজ করতে পেরে বেশ উচ্ছ্বসিত অমিত হাসান। তিনি বলেন, ‘এর আগে একটি অনলাইন প্রতিযোগিতার বিচারক হিসেবে কাজ করেছিলাম। তবে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক রিয়্যালিটি শোর বিচারক হিসেবে কাজ করছি। আমাদের দেশের ছেলেমেয়েরা সত্যিই অনেক মেধাবী। বিচারকের ভূমিকায় কাজ করতে গিয়ে অনেক সময়ই দ্বিধাদ্বন্দ্বে পড়ে যাই যে কাকে ছেড়ে কাকে রাখব। আমি সবার প্রতি ভালোবাসা রেখেই বলছি, প্রতিযোগিতায় কেউ এগিয়ে থাকবে কেউ পিছিয়ে থাকবে। তার পরও একটি নির্দিষ্ট নিয়মে আমাদের ছয়জনকে বাছাই করতে হবে। আমাদের বিশ্বাস, আমরা যোগ্য সেই ছয়জনকেই বিচার করে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে পারব। আয়োজকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, ভালোবাসা যে তারা আমার ওপর আস্থা রেখেছেন। আশা করছি ফেস অব এশিয়াতে বাংলাদেশের মুখ আরো উজ্জ্বল হবে, আন্তর্জাতিক অঙ্গনে আমাদের মর্যাদা আরো বৃদ্ধি পাবে।’

অমিত হাসান জানান, ফেস অব এশিয়ায় এশিয়ার প্রায় সবগুলো দেশই অংশগ্রহণ করছে। বাংলাদেশ পর্বের অনুষ্ঠানগুলো একে একে প্রচার হবে এটিএন বাংলাতে। এদিকে অমিত হাসান ব্যস্ত আছেন রকিবুল আলম রকিবের পরিচালনায় ‘সীমানা’, ‘ইয়েস ম্যাডাম’, অপূর্ব রানার ‘যন্ত্রণা’ ও সৈকত নাসিরের ‘মাসুদ রানা’ সিনেমার কাজ নিয়ে। মুক্তির অপেক্ষায় আছে শামীম আহমেদ রনির ‘বিক্ষোভ’ ও শাহীন সুমনের ‘বিদ্রোহ’ সিনেমা দুটি। অমিত হাসান জানান, ‘বিক্ষোভ’ সিনেমায় তার বিপরীতে আছেন কলকাতার ‘শ্রাবন্তী’। অমিত হাসান অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা হচ্ছে দেলোয়ার জাহান ঝন্টুর ‘তুমি আছো তুমি নাই’। এদিকে অমিত হাসান কিছুদিন আগে নিজেই একটি গান লিখেছেন এবং সুর করেছেন। গানটি গেয়েছেন মোস্তফা। গানের কথা এমন ‘পরান পাখিরে, খাঁচা খুলে উড়াল দিলি আকাশে’।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close