বিনোদন প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২১

ব্র্যান্ড অ্যামবাস্যাডার হয়ে মানুষের পাশে টুটুল

জনপ্রিয় সংগীতশিল্পী এসআই টুটুল। বর্তমানে মঞ্চে গান গাওয়ার চেয়ে দেশ ও দেশের মানুষের জন্য কিছু করার কাজেই নিজেকে বেশি ব্যস্ত রাখতে ভালোবাসেন তিনি। যে কারণে স্বল্প খরচে কিডনি রোগীদের জন্য কিডনি ডায়ালাইসিস করার সুযোগ করে দেওয়া প্রতিষ্ঠান ‘সোনার বাংলা ফাউন্ডেশন’-এর গ্লোবাল ব্র্যান্ড অ্যামবাস্যাডার হয়ে নিবেদিত কাজ করছেন। যখন যেখানেই এই ফাউন্ডেশনের কাজ থাকছে, তিনি স্বতপ্রণোদিত হয়েই ছুটে যাচ্ছেন। কিছুদিন আগে ‘সোনার বাংলা ফাউন্ডেশন’ থেকে একটি অনলাইন কনসার্টের আয়োজন করা হয়। সেখানেও তার কর্তৃত্ব ছিল চোখে পড়ার মতো। মূলত কিডনি রোগীদের সহায়তা প্রদানের উদ্দেশ্যেই ফান্ড গঠনের লক্ষ্যে এই অনলাইন কনসার্টের আয়োজন করা হয়।

এদিকে গত ২৫ জানুয়ারি বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং সোনার বাংলা ফাউন্ডেশন-বাংলাদেশ-এর মধ্যে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। ফাউন্ডেশনটি কিডনি ডায়ালাইসিস মেশিন প্রস্তুত, সংযোজন ও মেরামতের জন্য ১.৩৩ একর জমি বরাদ্দের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয় রাজধানীর গল্প গার্ডেন ক্লাবে। সেখানে উপস্থিত ছিলেন এসআই টুটুল।

তিনি বলেন, ‘শিল্পী হিসেবেই শুধু নয়, একজন মানুষ হিসেবে আমি আমার দায়িত্বের জায়গা থেকে মানুষের জন্য কিছু করার উদ্দেশ্যে এই ফাউন্ডেশনের পাশে এসে দাঁড়িয়েছি। বাংলাদেশে অনেক মানুষ কিডনি জটিলতায় ভোগেন। তাদের খুব কম টাকায় চিকিৎসা দেওয়ার জন্যই এই ফাউন্ডেশন এগিয়ে এসেছে। শুধু তাই নয়, এই ফাউন্ডেশন লালমনিরহাটে একটি নার্সিং ইনস্টিটিউট গড়ে তুলেছে। যেখানে গরিব ছাত্রছাত্রীরা নিজেদের নার্স হিসেবে গড়ে তোলে আগামীতে দেশ-বিদেশে ছড়িয়ে পড়বে। আমি তাদের সঙ্গে থাকতে পেরে গর্বিত, আনন্দিত।’

এদিকে আজ এসআই টুটুল আরটিভি আয়োজিত ‘বাংলার গায়েন’-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানের রেকর্ডিংয়ে অংশ নেবেন। এতে তার সঙ্গে আরো বিচারক হিসেবে উপস্থিত থাকবেন শওকত আলী ইমন ও ইবরার টিপু।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close