খাগড়াছড়ি প্রতিনিধি

  ৩১ ডিসেম্বর, ২০১৮

খাগড়াছড়িতে নির্বাচন

সহিংসতা ছাড়াই ভোট সম্পন্ন পাল্টাপাল্টি অভিযোগ

কোন প্রকার সহিংসতা ছাড়াই ভোট গ্রহন সম্পন্ন হয়েছে পার্বত্য জেলা খাগড়াছড়িতে। তবে এর পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি, আওয়ামী লীগ ও আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ। গতকাল রোববার যথাক্রমে দুপুর ও বিকালে এই সংবাদ সম্মেলন করেন তারা। এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে আ’লীগ, বিএনপি, ইউপিডিএফ, জাপার প্রার্থীসহ ৫ জন।

নির্বাচনকে নজিরবিহীন পক্ষপাতমূলক বলে অভিযোগ করেছে বিএনপি মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ। তবে এসব অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগর ভারপ্রাপ্ত সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব নির্মলেন্দু চৌধুরী বলেন, মিথ্যা কথা বলা বিএনপির অভ্যাসে পরিণত হয়েছে। এছাড়াও আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নতুন কুমার চাকমার পক্ষে নির্বাচনে ভোট কেন্দ্র দখলের অভিযোগ করেছেন দলের কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা।

রোববার দুুপুরে জেলা বিএনপির প্রধান নির্বাচনি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী শহিদুল অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ কর্তৃক বিভিন্ন উপজেলায় কেন্দ্র দখল, বিএনপি নেতাকর্মীদের উপর হামলা, মারধর করে ধানের শীষের এজেন্টদের বের করে দিয়েছে। এছাড়াও ইউপিডিএফ কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা বলেন, ‘বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সরকার দলীয় লোকজন ভোট কেন্দ্র দখল করে নেয়। এটা নির্বাচনের নামে একটি প্রহসন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী বলেন, তারা জেলার মাটিরাঙ্গায় আমাদের কর্মীকে কুপিয়ে জখম করেছে। বিএনপির লোকজন আমাদের উপর সহিংসতা চালিয়েছে।

খাগড়াছড়ি জেলা রিটানিং অফিসার মো. শহিদুল ইসলাম জানান, প্রশাসনের সহায়তায় ভোট কেন্দ্র দখলের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। বিএনপির পক্ষ থেকে এ পর্যন্ত যত অভিযোগ পেয়েছি, আমরা তা খতিয়ে দেখেছি কোথাও তাদের অভিযোগের সত্যতা পায়নি। আমি যে সকল কেন্দ্র পরিদর্শন করেছি সব কেন্দ্রে সব দলের পোলিং এজেন্ট ছিল। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close