প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৮ সেপ্টেম্বর, ২০২১

সাইবেরিয়ায় মাছ ধরে ছুটি কাটালেন পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বেশ কিছুদিন সাইবেরিয়ার বন-পাহাড়ে হেঁটে বেড়িয়ে ও স্রোতস্বিনীতে মাছ ধরে সময় কাটিয়েছেন। গত রবিবার প্রেসিডেন্টের ছুটির দিনগুলোর ছবি প্রকাশ করে ক্রেমলিন এসব কথা জানিয়েছে।

সাইবেরিয়ায় কাটানো ওই ছুটির দিনগুলোর ২০টি ছবি ক্রেমলিনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এসব ছবির একটির ক্যাপশনে বলা হয়েছে, সেপ্টেম্বরের প্রথমদিকে রাশিয়ার দূর পূর্বাঞ্চলে একটি সফরে যাওয়ার পর প্রেসিডেন্ট কিছুদিন সাইবেরিয়ায় ছিলেন।

এর কয়েক দিন পর সেপ্টেম্বরের মাঝামাঝি সহচরদের কয়েকজন কোভিড-১৯ আক্রান্ত হয়ে অসুস্থ হলে পুতিন জানান, তিনি কিছুদিন স্বেচ্ছা-আইসোলেশনে থাকবেন।

ওই সময় এক নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে তার তাজিকিস্তানে যাওয়ার কথা থাকলেও সফর বাতিল করেন তিনি। এর আগে পুতিনের খালি গায়ে স্নানগ্লাস পরা বন্দুক হাতে ঘোড়ায় চড়া বা যুদ্ধবিমান চালানোরত ছবি দেখা গেছে। এসব ছবির মাধ্যমে নিজের একটি পুরুষালি ভাবমূর্তি গড়ে তুলেছিলেন পুতিন, যা অনেক রাশিয়ানের কাছে আকর্ষণীয় মনে হয়েছিল।

কিন্তু এবারের ছবিগুলো ওই রকম উত্তেজনাকর ছিল না বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। ক্রেমলিনের প্রকাশ করা এবারের ছবিগুলোয় পুতিনকে একটি স্রোতস্বিনীতে দাঁড়িয়ে মাছ ধরতে, তৃণভূমি ধরে হেঁটে যেতে ও সচরাচর তার ছুটির দিনের সঙ্গী রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর সঙ্গে কথা বলতে দেখা গেছে।

৬৮ বছর বয়সি পুতিন স্পুতনিক ভি টিকার দুটি ডোজ নিয়েছেন এবং তিনি ভালো আছেন বলে জানিয়েছে ক্রেমলিন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close