প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৮ জানুয়ারি, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

ভোটকেন্দ্র পরিদর্শনে ভারতীয় পর্যবেক্ষক

গাজীপুর-২ আসনের টঙ্গী সরকারি কলেজে ইন্ডিয়া প্রেস ক্লাবের প্রেসিডেন্ট গৌতম লাহিড়ী, চাঁদপুরে কয়েকটি কেন্দ্রে ভারতের নির্বাচন কমিশনের মহাপরিচালক নারায়ণ বালা শুব্রমনিয়ান এবং যশোরের শার্শার গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করেন ভারতীয় ইলেকশন কমিশনের প্রিন্সিপাল সেক্রেটারি মো. ওমর। প্রতিনিধিদের পাঠানো খবর-

টঙ্গী (গাজীপুর) : গাজীপুর-২ আসনে টঙ্গী সরকারি কলেজ কেন্দ্রে পর্যবেক্ষণে আসেন ইন্ডিয়া প্রেস ক্লাবের প্রেসিডেন্ট গৌতম লাহিড়ী। পর্যবেক্ষণকালে তিনি বলেন, ঢাকা থেকে কার্যক্রম শুরু করেছি। বেশকিছু কেন্দ্র পরিদর্শনের পর গাজীপুরের ২টি কেন্দ্র পরিদর্শন করেছি। মানুষের মধ্যে ধীরে ধীরে ভোটদানে আগ্রহ বাড়ছে। তিনি আরো বলেন, যারা নির্বাচন বয়কট করেছে, তারা সহিংসতার আশ্রয় নিবে কিনা- এমন একটি সংশয় ছিল। কিন্তু এমন কোনো ঘটনার খবর না থাকায় ভোটাররা আগ্রহী হয়েছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোট কেন্দ্রগুলোয় ভোটার বাড়ে।

চাঁদপুর : চাঁদপুরের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন ভারতের নির্বাচন কমিশনের মহাপরিচালক নারায়ণ বালা শুব্রমনিয়ান। গতকাল রবিবার সকালে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের বাবুরহাট উচ্চবিদ্যালয় কেন্দ্র, সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের খেরুদিয়া উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্র ও ষোলঘর আদর্শ উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রসহ বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি প্রতিটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার পোলিং এজেন্ট ও ভোটারদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যেবক্ষণ করেন। পর্যেবক্ষণকালে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সাখাওয়াত জামিল সৈকতসহ অনেকে।

বেনাপোল : যশোর-১ শার্শা আসনের গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করেছেন ভারতীয় ইলেকশন কমিশনের প্রিন্সিপাল সেক্রেটারি মো. ওমর। সকাল সাড়ে ১০টায় তিনি বেনাপোলের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে নাভারন সার্কেলের এএসপি আল নাহিয়ান ও উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশীসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close