নিজস্ব প্রতিবেদক

  ২৮ ফেব্রুয়ারি, ২০২১

নতুন সংকটে গণফোরাম

ড. কামালকে বাদ দিতে একাট্টা শীর্ষ নেতারা

নতুন করে সংকটে পড়েছে গণফোরাম। দলটির শীর্ষ নেতাদের বড় একটি অংশ একাট্টা হয়ে এবার সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন দলটির প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট আইনজীবী ও সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেনের নেতৃত্বের প্রতি। তাকে বাদ দিয়ে দলটিকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছেন তারা।

গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের নেতাদের একটি পক্ষের বর্ধিত সভার আয়োজন করা হয়। এতে নেতৃত্ব দেন দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু। এই সভা থেকে ড. কামাল হোসেনকে দলটির সভাপতির পদ থেকে বাদ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

------
একইসঙ্গে আগামী ২৮ ও ২৯ মে ঢাকায় দুই দিনব্যাপী গণফোরামের কাউন্সিল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন তারা। বর্ধিত সভায় ২১ সদস্যের স্টিয়ারিং কমিটি, গণফোরামের কেন্দ্রীয় নেতা ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদকে আহ্বায়ক করে ১০১ সদস্যের জাতীয় নির্বাহী কমিটি এবং মোস্তফা মহসিন মন্টুকে আহ্বায়ক করে ২০১ সদস্যের ষষ্ঠ জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটিও গঠন করা হয়।

এর আগে বর্ধিত সভায় দলটির সাবেক নির্বাহী কমিটির সদস্য মহসিন রশিদ ড. কামাল হোসেনকে গণফোরামের সভাপতি পদ থেকে বাদ দেওয়ার দাবি জানিয়ে বলেন, দলের মধ্যে আজ অনেক বিভাজন চলছে। এই বিভাজন বন্ধ করতে ব্যর্থ হলে সভাপতির পদ থেকে ড. কামাল হোসেনকে বাদ দেওয়া উচিত। কমিটির সাবেক সদস্য সাত্তার পাঠানও একই প্রস্তাব করেন। পরে জেলা পর্যায়ের কয়েকজন নেতাও এই প্রস্তাব সমর্থন করে বক্তব্য দেন।

বর্ধিত সভা শেষে দুপুরে সংবাদ সম্মেলনে গণমাধ্যকর্মীদের এক প্রশ্নের জবাবে মোস্তফা মহসিন মন্টু বলেন, ‘আগামী ২৮ ও ২৯ মে ঢাকায় দুই দিনব্যাপী কাউন্সিল হবে। সেখানেই কাউন্সিলররা সিদ্ধান্ত নেবেন ড. কামাল হোসেনকে সভাপতি হিসেবে রাখা হবে কিনা।’

সংবাদ সম্মেলনে অধ্যাপক আবু সাইয়িদ বলেন, ‘দেশে আইনের শাসন নেই, সাংবিধানিক শাসন নেই। যে বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল, আজ সে বৈষম্যের কশাঘাতে মানুষ দিশাহারা।’

অ্যাডভোকেট মহসিন রশিদ বলেন, ‘ড. কামাল হোসেন পলিটিশিয়ান নন। তাকে নিয়ে রাজনীতি হবে না। তিনি একটা জিরোপারসন। তিনি ক্ষমতার লোভে রাজনীতি করেন।’

এ সময় আরো বক্তব্য দেন রংপুর বিভাগের পক্ষে মির্জা হাসান, ময়মনসিংহের অ্যাডভোকেট রায়হান উদ্দিন ও ঢাকা বিভাগের বিশ্বজিৎ গাঙ্গুলি, ঠাকুরগাঁওয়ের অ্যাডভোকেট হাফিজ উদ্দিন, জাফর সাদেক, রাজবাড়ী জেলা সাধারণ সম্পাদক ওয়াজি উল্লাহ, কুষ্টিয়া জেলা সাধারণ সম্পাদক আশরাফুল আলম পর্বত।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close