reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২৪

ব্রিসবেনে ৩১১ রানে থামল ওয়েস্ট ইন্ডিজের ইনিংস

ছবি : সংগৃহীত

ব্রিসবেনের গ্যাবায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্টে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশের শরফুদ্দৌলা ইবনে শহীদ। দিবা-রাত্রি এই টেস্টের প্রথম দিনে গতকাল অজি বোলারদের তোপে ৬৪ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল উইন্ডিজরা। তবে ষষ্ঠ উইকেট জুটিতে জশুয়া দা সিলভা ও কাভেম হজের ১৪৯ রানের জুটিতে ৮ উইকেটে ২৬৬ রান তুলে দিন শেষ করে ক্যারিবীয়রা। এরপর আজ দ্বিতীয় দিনে ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন কেভিন সিনক্লেয়ার, তাঁর ৫০ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদেই অলআউট হওয়ার আগে শেষ পর্যন্ত ৩১১ রান সংগ্রহ করেছে ক্রেইগ ব্রেথওয়েটের দল।

গতকাল প্রথম দিনে ৭৯ রানের ঝলমলে এক ইনিংস খেলে দা সিলভা সাজঘরে ফিরলে ক্রিজে হজের সঙ্গী হন সিনক্লেয়ার। এরপর হজও ফিরেন দ্রুতই। ক্যারিবীয়দের ম্যাচে ফেরানো এই দুই ব্যাটারের বিদায়ের পর ব্যাট হাতে হাল ধরেন সিনক্লেয়ার।

অষ্টম উইকেটে আলজারি জোসেফকে নিয়ে গতকাল তিনি গড়েছিলেন ৪১ রানের জুটি। জোসেফ ২২ বলে ৩২ রানের এক ঝড়ো ইনিংস খেলে কাল দিনের শেষে সাজঘরে ফিরেন।

এরপর আজ কেমার রোচকে নিয়ে ফের দলকে এগিয়ে নেন সিনক্লেয়ার। গতকাল ৩৮ রানে অপরাজিত থাকা এই ক্যারিবীয় রোচকে নিয়ে গড়েছেন ৯০ বলে ৩১ রানের এক জুটি। ভুল বুঝাবুঝিতে রোচ রান আউট হয়ে ফেরার পর মাঠে নামেন শামার জোসেফ।

এদিকে নাথান লায়নের বলে এক চার এবফ এক ছয়ে ফিফটি তুলে নেন সিনক্লেয়ার। কিন্তু এরপরেই আউট হন স্টাম্পিংয়ের ফাঁদে পড়ে। তবে আউট হওয়ার আগে করেছেন ৯৮ বলে ৫০ রান। তাঁর দুর্দান্ত এই ইনিংসেই ৩১১ রানের সংগ্রহ পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে গতকাল ৬৪ রানেই ৫ উইকেট হারানোর পর দলের হাল ধরেছিলেন দা সিলভা এবং হজ। দুজন মিলে ৩১২ বল খেলে করেছিলেন ১৪৯ রান। ১৫৭ বল খেলে ৭৯ রান করে লায়নের বলে আউট হয়ে দা সিলভা সাজঘরে ফেরার পর স্টার্কের শিকার হয়ে ১৯৪ বলে ৭১ রান করে সাজঘরে ফিরেন হজ।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রিসবেন,গ্যাবা,ওয়েস্ট ইন্ডিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close