reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জানুয়ারি, ২০২৪

ফুলহ্যামের সঙ্গে ড্র করেও লিগ কাপের ফাইনালে লিভারপুল

ছবি : সংগৃহীত

দুই লেগের সেমিফাইনালের প্রথম লেগে বড় ব্যবধানের জয়ে লিগ কাপের ফাইনালে এক পা দিয়ে রেখেছিল ইংলিশ জায়ান্ট লিভারপুল। তাই দ্বিতীয় লেগে জয় কিংবা ড্র হলেই চলতে অলরেডসদের। তাই দ্বিতীয় লেগে ফুলহ্যামের মাঠ থেকে ড্র নিয়ে ফিরেছে লিভারপুল। এতে করে লীগ কাপের ফাইনাল নিশ্চিত হয়েছে ক্লপের শীষ্যদের। যারা লীগ কাপের ইতিহাসে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন।

বুধবার (২৪ জানুয়ারি) দিবাগত রাতে ফুলহ্যামের মাঠ ক্রাভেন কটেজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল। অলরেডসদের হয়ে গোল করেন লুইস দিয়াজ আর ফুলহ্যামের হয়ে করেন ইসসা ডিওপ। এতে করে দুই লেগ মিলে ৩-২ ব্যবধানে এগিয়ে ফাইনাল নিশ্চিত করেছে রেকর্ড চ্যাম্পিয়নরা। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে চেলসি।

এদিন প্রতিপক্ষের মাঠে ম্যাচের একাদশ মিনিটেই লুইস দিয়াজের দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় লিভারপুল। মাঝমাঠ থেকে তরুণ সেন্টারব্যাক জ্যারেল কুয়ানসার বাড়ানো বল ফুলহ্যামের একজনের বাধার মুখে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে প্রতিপক্ষের আরও দুজনের চ্যালেঞ্জ সামলে ডান পায়ের দুর্দান্ত শটে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান দিয়াজ।

দুই লেগ মিলে দুই গোলে পিছিয়ে পড়েও আত্মবিশ্বাসে বলীয়ান ছিল ফুলহ্যাম। যদিও বল দখলে লিভারপুল কিছুটা এগিয়ে ছিল তবুও সমানভাবে পাল্টা আক্রমণে উঠছিল স্বাগতিকরাও।

আক্রমণ পাল্টা আক্রমণের ফলে ৭৭তম মিনিটে ম্যাচে সমতা টানে ফুলহ্যাম। বাঁ দিক দিয়ে সতীর্থের একটু উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে হাঁটু দিয়ে জালে পাঠান ফরাসি ডিফেন্ডার জিওপ।এতে করে ম্যাচ জমে উঠে। নতুন করে জয়ের আশা জাগে ফুলহ্যামের। যদিও শেষ পর্যন্ত আর পেরে উঠেনি তারা। এতে করে ১-১ গোলেই ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় লিভারপুল ও ফুলহ্যামকে। এই নিয়ে ১৪তম বারের মতো লিগ কাপের ফাইনালে উঠল লিভারপুল।

শিরোপা লড়াইয়ে আগামী ২৫ জানুয়ারি ওয়েম্বলি স্টেডিয়ামে অ্যানফিল্ডের দলটি মুখোমুখি হবে চেলসি। যারা মিডলসব্রার বিপক্ষে প্রথম লেগে ১-০ গোলে হারলেও ঘুরে দাঁড়িয়ে গত মঙ্গলবার ৬-১ ব্যবধানে জিতে ফাইনাল নিশ্চিত করে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লিগ কাপ,ফাইনাল,লিভারপুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close