reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জানুয়ারি, ২০২৪

অস্ট্রেলিয়ার কাছে ইনিংস ব্যবধানে হারলো ওয়েস্ট ইন্ডিজ

ছবি : সংগৃহীত

অবশেষে অস্ট্রেলিয়ার কাছে ইনিংস ব্যবধানে হার এড়াতে পারলো ওয়েস্ট ইন্ডিজ। তবে অসিদের কাছে তারা হেরেছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে। দ্বিতীয় ইনিংসে জস হ্যাউজউডের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১২০ রানে অলআউট হয়ে অস্ট্রেলিয়াকে মাত্র ২৬ রানের লক্ষ্য দিতে পারে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে হেসেখেলেই ম্যাচটি জিতে নেওয়ার পথে হাঁটছিল অস্ট্রেলিয়া। কিন্তু ম্যাচের শেষ দিকে রক্ত ঝরাতে হলো অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খাজাকে।

জয়ের জন্য তখন প্রয়োজন ১ রান। স্ট্রাইকে তখন খাজা। এমন সময় অভিষিক্ত ক্যারিবীয় পেসার শামার জোসেফের একটি বাউন্সার হেলমেট ভেদ করে আঘাত হানে অসি ওপেনারের চোয়ালে। কিছুক্ষণ পর সেখান থেকে রক্ত ঝরতে দেখা যায়। রিটায়ার্ড হার্ট হয়ে ফেরত যান খাজা। পরে মার্নাস লাবুশেন মাঠে নেমে সেই ১ রান সংগ্রহ করে দলকে ১০ উইকেটের জয় এনে দেন।

অ্যাডিলেডে ম্যাচের দ্বিতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৭৯ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। আজ তৃতীয় ব্যাট করতে নেমে ১২০ রানে শেষ হয় ক্যারিবীদের দ্বিতীয় ইনিংস। ফলে মাত্র ২৬ রানের লক্ষ্য পায় অস্ট্রেলিয়া।

একেবারেই মামুলি লক্ষ্য তাড়ায় নির্ভার হয়ে খেলেন দুই অসি ওপেনার স্টিভ স্মিথ ও উসমান খাজা। ২২ বলে ১১ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন স্মিথ। খাজা ২০ বলে ৯ রান করে রিটায়ার্ড হার্ট ফেরত যাওয়ার পর ২ বলে ১ রান করে জয় এনে দেন দলকে।

দ্বিতীয় ইনিংসে ৩৫ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন হ্যাজলউড। এর আগে প্রথম ইনিংসে ৪৪ রান খরচায় ৪ উইকেট পান তিনি। অর্থ্যাৎ দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট পেয়েছেন এই ডানহাতি অসি পেসার।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৮৮ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে ২৮৩ রান তুলে অলআউট হয় অস্ট্রেলিয়া।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অস্ট্রেলিয়া,ওয়েস্ট ইন্ডিজ,হ্যাজলউড,হ্যাউজউড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close