reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জানুয়ারি, ২০২৪

ভারত-দক্ষিণ আফ্রিকার শেষ টেস্টের পিচ নিয়ে কড়া সমালোচনা

ছবি : সংগৃহীত

রোহিত শর্মার পর এবার কেপটাউনের পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন কিংবদন্তি প্রোটিয়া পেসার ডেল স্টেইন। সামাজিক যোগাযোগমাধ্যমে কেপটাউন পিচের কড়া সমালোচনা করেন সাবেক এই ক্রিকেটার।

টেস্ট ইতিহাসে সবচেয়ে সংক্ষিপ্ত সময়ে শেষ হওয়া ম্যাচের ভেন্যু এখন দক্ষিণ আফ্রিকার কেপটাউন। দেড় দিনে শেষ হয়ে যাওয়া এই ম্যাচে চার ইনিংস মিলিয়ে খেলা হয়েছে মাত্র ১০৭ ওভার। কেপটাউনের পিচে প্রথমে ব্যাট করতে নেমে ২৫ ওভারও টিকতে পারেনি স্বাগতিকরা। অলআউট হয় মাত্র ৫৫ রানে। আর শূন্য রানে শেষ ছয় উইকেট হারিয়ে ৩৫ ওভারে ১৫৩ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। প্রথম দিনেই দুই দল হারায় ২৩ উইকেট। সব মিলিয়ে দ্বিতীয় দিনের চা বিরতিতে যাওয়ার আগে ৭ উইকেট ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া।

সামাজিক যোগাযোগমাধ্যমে স্টেইন বলেন, ‘দুই দিনের টেস্ট ম্যাচকে টেস্ট ম্যাচ বলা যায় না। এত তাড়াতাড়ি ম্যাচ শেষ হয়ে গেল যে পিচই ভাঙল না। টেস্ট ম্যাচে সময়ের সঙ্গে পিচ ভাঙে, সেটাই তো হওয়া উচিত। পিচ ভাঙাকে ভয় পাওয়ার কি আছে? সিডনি কিংবা পার্থে এতবড় ফাঁক থাকে যেখানে গাড়িও রাখা যায়। তারপরও সেখানে ৪-৫ দিনে ম্যাচ গড়ায়।

এর আগে বৃস্পতিবার (৪ জানুয়ারি) ম্যাচ শেষে ক্যাপটাউনের পিচ নিয়ে প্রশ্ন তুলেছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। আইসিসি পিচ নিয়ে দ্বিচারিতা করে, এমন অভিযোগও জানান রোহিত। এসময় তিনি বলেন ভারতের পিচে প্রথম দিন বল টার্ন করলে অনেক প্রশ্ন উঠে। কিন্তু ভারতের বাইরের পিচে অতিরিক্ত বাউন্স থাকলে কেনো প্রশ্ন উঠে না। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার সমালোচনা করে তাদের চোখ-কান খোলা রাখার পরামর্শ দেন তিনি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাউন্স,দক্ষিণ আফ্রিকা,ভারত,পিচ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close