reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুন, ২০২১

ওয়েলসকে হারিয়ে শীর্ষে ইতালি

টানা দুই জয়ে আগেই নক আউট পর্বের খেলা নিশ্চিত হয়েছিল ইতালির। তৃতীয় ম্যাচেও জয়ের দেখা পেল দলটি। ওয়েলসকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলোয় নাম লেখাল আজ্জুরিরা। 

ইউরো চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপের এমন সমীকরণে রবিবার রাতে মাঠে নামে ইতালি-ওয়েলস। মাতেও পেসিনার একমাত্র গোলে গ্রুপ লিগের শেষ ম্যাচেও প্রত্যাশিতভাবেই জিতল রবার্তো মানচিনির শিষ্যরা।

এই নিয়ে টানা ১১ ম্যাচে অপরাজিত রয়েছে তারা। এদিকে ওয়েলসের গ্যারেথ বেলকে নিয়ে অনেক আশা করা হয়েছিল, কিন্তু কিছুই করে উঠতে পারলেন না বেল।

রোমের স্তাদিও অলিম্পিকোতে দলে ৮ পরিবর্তন আনে ইতালি। শুরুতে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল ইতালি। কিন্তু কাজে লাগাতে পারেনি। ম্যাচের ২৫তম মিনিটে বেলোত্তি একটি সহজ সুযোগ মিস করেন।

অন্যদিকে, ওয়েলসকে দেখে মনে হচ্ছিল, তারা যেন ড্র করার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছে। এর মাশুলও গুণতে হয়েছে ম্যাচের ৩৯তম মিনিটে। গোলটি করেন মাতেও পেসিনা। ১-০ এগিয়ে থেকে বিরতিতে যায় ইতালি।

বিরতি থেকে ফিরে আরো চাপে পড়ে যায় ওয়েলস। আম্পাডুকে লালকার্ড দেখান রেফারি। ১০ জন হয়ে পড়ে আরও চাপে পড়ে গেল ওয়েলস। ৫ মিনিট পর জো মোরেলকে তুলে নামানো হয় কেফার মুরেকে। এরপর ৭৪তম মিনিটে ড্যানিয়েল জেমসের জায়গায় নামানো হয় হ্যারি উইলসনকে।

ম্যাচের ৭৬তম মিনিটে গোলের একটি সহজ সুযোগ নষ্ট করলেন গ্যারেথ বেল। ম্যাচের ৭৯তম মিনিটে ওয়েলসের ক্রিস গান্টার ও ইতালির মাতেও পেসিনা হলুদ কার্ড দেখেন। বাকি সময়ে ব্যবধান বাড়েনি। ফলে ১-০ স্কোরলাইনেই শেষ হয় খেলা।

তিন ম্যাচের সবকটি জেতা ইতালির পয়েন্ট ৯। সুইজারল্যান্ডের সমান ৪ পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ রানার্সআপ ওয়েলস। তিন ম্যচের সবকটি হেরে খালি হাতে ফিরল তুরস্ক।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওয়েলস,ইতালি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close