ক্রীড়া প্রতিবেদক

  ২৩ জানুয়ারি, ২০২১

রবসনের গোলে বসুন্ধরার কুমিল্লা জয়

ম্যাচের শুরু থেকেই একপেশে ফুটবল উপহার দিয়েছে বসুন্ধরা কিংস। তবে ব্রাদার্স ইউনিয়নের গোলরক্ষকের দেয়াল ভাংতে পারেনি কিংস।

শনিবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বিকাল ৩টায় শুরু হওয়া ম্যাচের আগে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন মাঠে এসে খেলা উদ্বোধন করেন।

ম্যাচের প্রথমার্ধেই গোল গোল করে আওয়াজই আসছিল বসুন্ধরা কিংসের গ্যালারি থেকে। এমন কি দ্বিতীয়ার্ধের মিনিট পনেরও কিংস সমর্থকদের গোলের আফসোস করতে করতে। তাহলে কি হোমের প্রথম ম্যাচেই অঘটনের শিকার হতে যাচ্ছে চ্যাম্পিয়নরা? খেলার গতি, সুযোগ তৈরির পরিমাণ অবশ্য বলছিল যে কোনো সময় ব্রাদার্সের গোলমুখ খুলে ফেলবে তিন লাতিন মিলিয়ে গড়া কিংসের আক্রমণভাগ।

আরও পড়ুনতিল ধারণের ঠাঁই ছিল না কুমিল্লা স্টেডিয়ামে

কিংসের গ্যালারিতে বহুল প্রতীক্ষিত উচ্ছ্বাস দেখা গেল ৬৩ মিনিটে। স্থানীয় তরুণ মোহাম্মদ ইব্রাহিমের দুর্দান্ত ক্রসে ব্রাজিলিয়ান রবসনের নিখুঁত ফিনিশিং। ডানপায়ের জোড়ালো শটে ব্রাদার্সের জাল কাঁপিয়ে স্টেডিয়ামের গ্যালারিতে থাকা হাজার সাতেক দর্শককে গোল উপহার দিলেন ব্রাজিলিয়ান রবসন।

গোলের সংখ্যাটা অবশ্য ম্যাচের প্রকৃত চিত্র ফুটিয়ে তোলেনি। এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়াতে মরিয়া হয়েছিল কিংস। ব্রাদার্সের কৌশল ছিল প্রতি আক্রমণে গোলের চেষ্টা।

কিংস প্রতিপক্ষের ওপর এতটাই চাপ সৃষ্টি করে যে, বাকি সময়ের খেলা বলতে গেলে ব্রাদার্সের অর্ধেই হয়েছে। বাম প্রান্ত দিয়ে জোনাথন ও ইব্রাহিম মুহূর্তে মুহূর্তে তছনছ করেছেন ব্রাদার্সের রক্ষণভাগ। কিন্তু জুতসই ফিনিশিং আর হয়নি।

জোনাথন, রাউল ও রবসনদের নেয়া প্রচেষ্টাগুলো কখনও লক্ষ্যভ্রষ্ট হয়েছে, কখনও ব্রাদার্সের ডিফেন্স ও গোলরক্ষক আটকে দিয়েছে। যে কারণে ঘরের মাঠে প্রথম ম্যাচে ১-০ ব্যবধানের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় কিংসকে।

সুন্দর মাঠে দারুণ খেলা কিংসের। কিন্তু দর্শকরা একটির বেশি গোল দেখতে পারেনি। আগের দুই ম্যাচের দ্বিতীয়টিতে জোড়া গোল করা রবসনই শেষ পর্যন্ত কুমিল্লার দর্শকদের দিয়েছেন গোলের আনন্দ।

রবসনের টানা দুই ম্যাচে গোল। আর টানা তিন ম্যাচে জয় বসুন্ধরা কিংসের। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই তারা ফিরছে ঢাকায়। অন্যদিকে হ্যাটট্রিক পরাজয়ে মাঠ ছাড়লো গোপীবাগের দলটি।

এদিকে ম্যাচের ফাকে সংবাদ সম্মেলন করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তিনি বলেন, কুমিল্লার এই স্টেডিয়ামটি আগের থেকে অনেক ভালো। তবে এটিকে আরো উন্নত করার আশা ব্যক্ত করেন তিনি। স্টেডিয়ামটিতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের পরিকল্পনার কথাও জানান বাফুফে সভাপতি।

কুমিল্লা,বসুন্ধরা কিংস,বাংলাদেশ প্রিমিয়ার লিগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close