ক্রীড়া প্রতিবেদক

  ১৪ জানুয়ারি ২০২১, ১৭:৫৫

প্রস্তুতি ম্যাচ মাহমুদউল্লাহদের কাছে তামিমদের হার

ক্যারিবীয় সিরিজের প্রথম প্রস্তুতি ম্যাচে বৃহস্পতিবার সাভারের বিকেএসপিতে মুখোমুখি হয়েছিল মাহমুদউল্লাহ একাদশ ও তামিম একাদশ। ম্যাচে সহজ জয় পেয়েছে মাহমুদউল্লাহ একাদশ। মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটিতে তামিমরা হেরেছেন ৫ উইকেটে।

লক্ষ্য তাড়ায় ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন নাঈম শেখও। ১৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ইয়াসির আলী রাব্বি ও সাকিব আল হাসানকে হারিয়ে ফেলে মাহমুদউল্লাহ একাদশ। তবে একপ্রান্ত আগলে রাখেন ওপেনার নাঈম শেখ। মুশফিকুর রহিমের সঙ্গ উপভোগ করে তৃতীয় উইকেটে তোলেন ৩২ রান। নাইম ৫২ বলে ৪৩ রান করে বিদায় নিলে মুশফিকের সঙ্গী হন রিয়াদ। ৪৮ বলে ২৮ রান করে মুশফিক বিদায় নিলেও রিয়াদ শক্ত করে হাল ধরে রাখেন। শেষ পর্যন্ত দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তিনি। মোসাদ্দেক হোসেন সৈকত ৩ রানে সাজঘরে ফিরলেও মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ৩৬.৫ ওভারে দলের জয় নিশ্চিত করেন ৪টি চারে ৬৪ বলে ৫১ রানে অপরাজিত রিয়াদ। তামিম একাদশের পক্ষে একটি করে উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও মেহেদী হাসান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৩৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে তামিম একাদশ জড়ো করে ১৬১ রান। দলের পক্ষে ৩২ বল মোকাবিলায় সর্বোচ্চ ৩৫ রান করেন আফিফ হোসেন ধ্রুব। হাঁকিয়েছেন ১টি চার ও ৩টি ছক্কা। এ ছাড়া তামিম ইকবাল ২৮, নাজমুল হোসেন শান্ত ২৭, সৌম্য সরকার ২৪ ও মোহাম্মদ মিথুন ১৬ রান করেন। আর কারো স্কোর পৌঁছায়নি দুই অঙ্কের ঘরে। মাহমুদউল্লাহ একাদশের পক্ষে তরুণ পেসার হাসান মাহমুদ একাই শিকার করেন চারটি উইকেট। সাজঘরে ফেরান তামিম, শান্ত, নাসুম আহমেদ ও রুবেল হোসেনকে। দুটি করে উইকেট শিকার করেন শরিফুল ইসলাম ও আল আমিন হোসেন।

প্রস্তুতি ম্যাচ,টাইগার,ক্রিকেট,বিসিবি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়